স্কুল বন্ধ, ৩৬ মাস বেতন বাকি, বাঁকুড়া জেলা NCLP শিক্ষক , অশিক্ষক কর্মচারীদের নেতৃত্ব জেলাশাসকের দ্বারস্থ।

0
135

সুদীপ সেন, বাঁকুড়া:- কেন্দ্রীয় সরকার ১৪.০৩.২০২২ একটি বিজ্ঞপ্তি জারি করে NCLP কে সমগ্র শিক্ষা অভিযান এর সাথে যুক্ত করে।
আশায় বুক বেঁধেছিলেন অনেক শিক্ষক , অশিক্ষক কর্মচারী, হয়তো ভালো একটা কিছু হবে।

কিন্তু কেন্দ্রীয় সরকার সমস্ত আশায় জল ঢেলে দিয়ে শুধু মাত্র ছাত্র, ছাত্রীদের এই প্রকল্পে অন্তর্ভুক্ত করে, শিক্ষক, অশিক্ষক কর্মচারীদের চরম বঞ্চনা করে প্রকল্প থেকে সম্পূর্ণ বাদ দেওয়া হয়।

কিন্তু দীর্ঘ পনেরো থেকে কুড়ি বছর চরম অবহেলিত, পিছিয়ে পড়া বিদ্যালয় ছেড়ে দেওয়া ছাত্র ছাত্রীদের শিক্ষার মূল স্রোতে নিয়ে এসে প্রথাগত বিদ্যালয়ে নিয়ে আসার মত মহান কাজ NCLP এর স্টাফ রা করলেও তাঁরা এইভাবে বর্তমানে কর্মহীন হয়ে পড়ে আছেন ।

বাকি আছে স্টাফ দের ৩৬ মাসের বেতন।
চরম দুক্ষের বিষয় চরম আর্থিক অনটনের এই পিছিয়ে পড়া পরিবারের ছাত্র, ছাত্রীদের স্টাইপেন্ড আরো বেশি সময়ের বকেয়া রয়ে গেছে।

জেলা অফিস থেকে দীর্ঘ তিন বছর যাবৎ একে একে কাগজ পত্র চাওয়া হচ্ছে, বিদ্যালয় গুলি তা অফিস কে দিচ্ছে, কিন্তু টাকা দিল্লি থেকে আসছে না।

এই অবস্থায় চরম দুশ্চিন্তায় NCLP সমস্ত স্টাফ।

দিল্লি থেকে ৩০ নভেম্বর যা সকল বকেয়া আছে তার লিখিত দাবি জানাতে বলেছে। এরপর আর কোনো দাবি গ্রাহ্য হবেনা।

তাই এই অবস্থার কথা বিবেচনা করে বাঁকুড়া জেলা ন্যাশনাল চাইল্ড লেবার ওয়েলফেয়ার স্কুল, বাঁকুড়া জেলা কমিটির পক্ষ থেকে একটি প্রতিনিধি দল বুধ বার বাঁকুড়ার জেলা শাসক কে, রাধিকা আইয়ারের সাথে এই সমস্যা গুলি নিয়ে আলোচনা করে এবং দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।
প্রতিনিধি দলে ছিলেন অলোক রানা, সুদীপ সেন ও কৃষ্ণা দত্ত।

মাননীয়া জেলা শাসক মনোযোগ দিয়ে বিষয়গুলি শুনে যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

এরপর NCLP জেলা অফিসে দায়িত্ব প্রাপ্ত প্রকল্প আধিকারিকের সাথেও দ্রুত বকেয়া ফান্ড দিল্লি থেকে আমার ব্যবস্থা করা, বিকল্প কর্মসংস্থানের বিষয় নিয়ে আলোচনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here