এবার সরকারি আবাস যোজনার ঘর পাওয়া নিয়ে বঞ্চনার অভিযোগ উঠল বিজেপি পরিচালিত গোপালবাটি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের।

0
136

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাট:-  এবার সরকারি আবাস যোজনার ঘর পাওয়া নিয়ে বঞ্চনার অভিযোগ উঠল বিজেপি পরিচালিত গোপালবাটি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের। সরব দক্ষিণ দিনাজপুর জেলার গেরুয়া শিবির। খুব দ্রুত এই ইস্যু নিয়ে আন্দোলনে নামা হবে বলে জানান বিজেপি নেতৃত্ব।
দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের অন্তর্গত গোপালবাটি গ্রাম পঞ্চায়েতটি বিজেপি পরিচালিত। এই পঞ্চায়েতের ১৬ টির মধ্যে ১১ টি বিজেপি এবং ৫ টি তৃণমূলের দখলে। অনান্য জায়গার মত এই পঞ্চায়েতের ১৬ টি সংসদে হচ্ছে আবাস যোজনার সার্ভের কাজ। দু-একটি গ্রাম সংসদের আবাস যোজনার আওতায় আসা মানুষদের তালিকাও তৈরী। সেই তালিকা অনুযায়ী প্রাপ্য মানুষজন আবাস যোজনা থেকে বঞ্চিত বলেই অভিযোগ। এমনকি প্রধানকে অন্ধকারে রেখে এই সার্ভে ও তালিকা তৈরী হচ্ছে বলে অভিযোগ।
গোপালবাটি গ্রাম পঞ্চায়েতের প্রধান
নুপুর বর্মন বলেন, আমার নিজের নির্বাচিত গ্রাম সংসদটি হল মুনইল। এই সংসদটি পঞ্চাশ শতাংশ এসসি এবং বাকি এসটি মানুষের বসবাস। অন্তত ৩৫০ টি পরিবার বসবাস করে ওই গ্রাম সংসদে। কিন্ত জানতে পারলাম মুনইলে মাত্র ৮ জন আবাস যোজনার তালিকায় এসেছে। এছাড়া, পাশের হরিপুর গ্রাম সংসদ রয়েছে। সেখানে সম্পূর্ণ আদিবাসী সম্প্রদায়ভূক্ত মানুষের বাস। ২৫০ টির মত পরিবার রয়েছে। সেখানে মাত্র ২৪ জনকে আনা হয়েছে এই আবাস যোজনার তালিকায়। বাকি সংসদে সার্ভে চলছে বলে জেনেছি। প্রধান নুপুর বর্মনের অভিযোগ, আমাকে না জানিয়ে বিডিও অফিস থেকে ডাকা হয়েছিল আমার কার্যালয়ের সরকারি কর্মীদের। তাদের নিয়ে কি বৈঠক হয়েছে তাও জানানো হয়নি আমাকে। দেখা যাচ্ছে যে, কিছু অঙ্গনওয়ারী কর্মী, আশাকর্মীদের নিয়ে সরকারি লোকজন এই সার্ভে করছে। পাশাপাশি, কবে থেকে সার্ভে শুরু হয়েছে, কাদের তালিকা তৈরি হচ্ছে তার পুরোটাই অন্ধকারে আমি। এনিয়ে জেলা শাসককে লিখিত অভিযোগ করবেন বলে জানান প্রধান।
দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির সাধারণ সম্পাদক বাপি সরকার জানান, সার্ভের কাজ চলছে। যেখানে বিজেপির পঞ্চায়েত, সেখানে ব্লক প্রশাসন নিজেরাই সার্ভে করছে। জানানো হচ্ছেনা আমাদের প্রধানদের। বিজেপির দখলে থাকা গ্রাম সংসদ ও পঞ্চায়েতের তালিকা থেকে একের পর এক নাম বাদ দেওয়া হচ্ছে উপভোক্তাদের। অথচ, অনগ্রসর গ্রামগুলির মানুষজন আবাস যোজনার ঘর পাওয়ার ক্ষেত্রে সত্যিকারের দাবিদার। বিজেপি জেলা নেতৃত্বর কথায়, মানুষ ভাবছে এইসব
তালিকা তৈরি হচ্ছে পঞ্চায়েত থেকে। আসলে বিজেপির ভাবমূর্তি মানুষের সামনে নষ্ট করতেই এই পরিকল্পনা করছে রাজ্যের শাসক দল। খুব দ্রুত এনিয়ে তারা আন্দোলনে নামবেন।
গ্রামবাসী দের অভিযোগ বিজেপি পঞ্চায়েত হওয়ার দরুন ব্লক থেকে কোন সুযোগ সুবিধা আমরা গ্রামবাসিরা পাচ্ছিনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here