পঞ্চায়েতের দরজা দড়ি দিয়ে বেঁধে বিক্ষোভ দেখালো ৬ টি গ্ৰামের মানুষেরা।

0
246

আব্দুল হাই,বাঁকুড়া : – আবাস যোজনায় বাড়ির জন্য আবেদন করেছিলেন বাঁকুড়া জেলার রানীবাঁধ ব্লকের বারিকুল পঞ্চায়েতের ধানঝাড় গ্রাম সংসদের মানুষ । সেই আবেদনের ভিত্তিতে সমীক্ষার পর ২০২১ সালে ওই সংসদে ১৬৪ জন উপভোক্তার নামের তালিকাও বের হয়। কিন্তু অজানা কারনে নতুন তালিকায় বাদ পড়ে যায় ৭৯ জনের নাম। সরেজমিনে খতিয়ে না দেখে কিভাবে তালিকা থেকে এত সংখ্যক উপভোক্তার নাম বাদ পড়ল এই প্রশ্ন তুলে বৃহস্পতিবার রানিবাঁধ ব্লকের বারিকুল গ্রাম পঞ্চায়েতের মূল দরজা দড়ি দিয়ে বেঁধে বন্ধ করে বিক্ষোভে ফেটে পড়লেন ধানঝাড় সংসদের ৬ টি গ্রামের মানুষ। বেশ কিছুক্ষণ পর বারিকুল থানার পুলিশ দরজা খুলতে গেলে পুলিশকে ঘিরেও বিক্ষোভে ফেটে পড়েন বিক্ষোভকারীরা ।
জঙ্গলমহলের বারিকুল পঞ্চায়েতের ধানঝাড় গ্রাম সংসদের পাঁচ ছটি গ্রামের মানুষ এখন ক্ষোভে ফুঁসছেন। কারন এই গ্রামগুলির ১৬৪ টি পরিবার ২০২১ সালে আবাস যোজনার তালিকায় উপভোক্তা হিসাবে স্থান পায়। ওই উপভোক্তারা আশায় ছিলেন এবার হয়তো বাড়ি তৈরীর জন্য বরাদ্দ টাকা পাবেন। সম্প্রতি ২০২২ সালে আবাস যোজনার তালিকা প্রকাশিত হলে দেখা যায় ২০২১ এর তালিকায় থাকা ১৬৪ জনের মধ্যে নতুন তালিকায় নাম রয়েছে মাত্র ৮৫ জনের। কোনোরকম সমীক্ষা না করেই ইচ্ছাকৃত ভাবে বাকিদের নাম ইচ্ছেমতো বাদ দেওয়া হয়েছে দাবী তুলে সরব হন ধানঝাড় গ্রাম সংসদের বাদ পড়া উপভোক্তারা।
গ্রাম পঞ্চায়েত প্রধান তালিকায় নাম বাদ পড়ার কথা কার্যত স্বীকার করে নিয়েছেন। তবে তাঁর দাবী সব সংসদেই এমনটা ঘটেছে। কেন নাম বাদ পড়েছে সে ব্যাপারে কিছু জানাতে পারেননি ওই গ্রাম পঞ্চায়েতের প্রধান ধনঞ্জয় মাহাতো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here