প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে ক্ষোভ সারা রাজ্যের পাশাপাশি দক্ষিন দিনাজপুরেও মাথা চাড়া দিয়েছে দ্বিতীয় তালিকা বেরানোর সাথে সাথে।

0
152

দক্ষিণ দিনাজপুর, নিজস্ব সংবাদদাতা:- বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট আর সেই ভোটের আগে আবাস যোজনা নিয়ে, বিশেষ করে তৃনমুল নেতানেত্রীদের সেই আবাস যোজনায় থাকাকে কেন্দ্র করে স্থানিও মানুষের মধ্যে ক্ষোভ বিক্ষোভ মাথা চাড়া দেওয়ায় বেকায়দায় পড়েছে শাসক দল। পরিস্থিতি সামাল দিতে তাদের হিমসিম অবস্থায় পড়তে হচ্ছে পদে পদে।
জেলার তপন ব্লকের দীপখন্ডা অঞ্চলের বাসিন্দাদের অভিযোগ ২০১৮ সালে সার্ভে করার পর যে আবাস যোজনার তালিকা প্রকাশিত হয়েছিল, সেখানে যাদের নাম ছিল, এবার দ্বীতিয় তালিকা প্রকাশিত হওয়ার পর দেখা যাচ্ছে ২০১৮ সালের তালিকায় থাকা প্রচুর নাম বাদ দেওয়া হয়েছে।

স্থানিও বাসিন্দাদের আরো অভিযোগ যেখানে আবাস যোজনার নিয়মকে মান্যতা দিয়ে যে সব গৃহহীন গরিব পরিবারদের ঘর পাওয়া উচিত। সেখানে তাদের নাম বাদ দিয়ে উলটে তৃনমুল নেতা নেত্রীদের নাম রয়েছে। অথচ তাদের পাকা বাড়ি রয়েছে।এই নিয়ে ক্ষুদ্ধ গ্রামবাসিরা পঞ্চায়েত ও বিডিওকে প্রতিবাদ জানিয়েও কোন ফল মেলেনি বলে তাদের অভিযোগ।পাশাপাশি তাদের আরো অভিযোগ বিগত পঞ্চায়েত ভোটের পর এলাকার অবস্থার ও তেমন কোন উন্নয়ন হয় নি। না হয়েছে গ্রামের পাকা রাস্তা, না মিটেছে পানীয় জলের সমস্যা। না হয়েছে গ্রামের কোন উন্নয়ন। গ্রাম যেখানে ছিল পাচ বছর আগে ২০২২ এও গ্রামগুলি সেখানেই পড়ে রয়েছে বলে গ্রামবাসিদের অভিযোগ।

এদিকে ২০২১ এর বিধানসভা নির্বাচনে বিজেপি তপন বিধাআআয়ায়ায়ানসভা দখল করার পর এই ঘটনা হওয়ায় স্বাভাবিক আয়া মত্ত তৃনমুল দল। সেই এক দুর্নীতি তপনের এই দীপক্ষন্ডা এলাকাতেও শাসক দল করেছে। নায্য আবাস পাওনা গরিব মানুষদের বঞ্চিত করে তারা নিজেদের নেতা নেত্রীদের নাম ঢুকিয়েছে। অথচ তারা পাওয়ার যোগ্য নন কেননা তাদের সবার প্রায় পাকা বাড়ি রয়েছে।

যদিও এব্যাপারে শাসকদল সব অভিযোগ অস্বিকার করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here