১০ টি বালি বোঝাই ওভারলোড ট্রাক আটক করল বিজেপি কর্মীরা।

0
252

খয়রাশোল, সেখ ওলি মহম্মদঃ- দিনের আলোয় বিভিন্ন নদী থেকে বালি তুলে পুলিশের নাকের ডগা দিয়ে খোদ থানার পাশ দিয়ে হাজার হাজার ওভারলোড বালি বোঝাই ট্রাক পাড়ি দিচ্ছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। পুলিশ সবই দেখছে কিন্তু সেই ওভারলোড বালি বোঝাই ট্রাক গুলোকে ধরতে পারছে না। তাই এবার পুলিশ প্রশাসনের কাজ করলো বিজেপির কর্মী সমর্থকরা। আজ দুপুরে বীরভূম জেলার খয়রাশোল থানার গোষ্ঠডাঙ্গাল মোড়ে ওভারলোড বালি বোঝাই তিনটি ট্রাক আটক করে খয়রাশোল থানার পুলিশের হাতে তুলে দিল খয়রাশোল ব্লকের বিজেপির কর্মী সমর্থকরা। খয়রাশোল ব্লকের কাঁকরতলা এবং খয়রাশোল থানার অন্তর্গত অজয় নদের বিভিন্ন ঘাট থেকে বালি বোঝাই করে ব্যবসা চালিয়ে যাচ্ছে বালি কারবারীরা। কখনও ট্রাক আবার কখনও ট্রাক্টরে বালি বোঝাই করে পাচার হয়ে যাচ্ছে দীর্ঘদিন ধরে। বেশ কয়েকবার পুলিশ ধরপাকড়ও করেছে কিন্তু সম্পূর্ণ ভাবে আটকানো সম্ভব হয়নি।
এবার বিজেপির কর্মী সমর্থকরা অবৈধভাবে বালি ও পাথর পাচার বন্ধ করতে পথে নেমেছেন। খয়রাশোল ব্লকের বিডিও, ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক এবং পুলিশকে লিখিত অভিযোগও জমা দিয়েছেন বিজেপির কর্মী সমর্থকরা। কিন্তু পুলিশ প্রশাসন কোনো কর্ণপাত করেনি বলে অভিযোগ জেলা বিজেপি নেতৃত্বের। সেকারণে আজ বিজেপির কর্মী সমর্থকরা খয়রাশোল থানার গোষ্ঠডাঙ্গাল মোড়ে তিনটি ওভারলোড বালি বোঝাই ট্রাক আটক করে পুলিশের হাতে তুলে দেন। পাশাপাশি খয়রাশোল ব্লকের লোকপুর থানার সারশা মোড়ে আরও চারটি বালি বোঝাই ওভারলোড ট্রাক আটক করে লোকপুর থানার পুলিশকে খবর দেয় বিজেপির কর্মী সমর্থকরা। তাছাড়াও কাঁকরতলা থানার রসা মোড়ে ৩ টি ওভারলোড বালি বোঝাই ট্রাক আটক করে বিজেপির কর্মী সমর্থকরা। তারপর কাঁকরতলা থানার পুলিশ ও ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক গিয়ে গাড়ী গুলোকে আটক করেন এবং ঐ গাড়ী গুলোকে থানায় নিয়ে যাওয়া হয়। এই খবর চাউর হতেই বহু ওভারলোড বালি বোঝাই ট্রাক কাঁকরতলা থানার অজয় নদের বিভিন্ন ঘাটে দাঁড়িয়ে পড়ে।
অবৈধভাবে বালি বোঝাই করে এই কারবার বন্ধ করতে পুলিশ কি ব্যবস্থা নিচ্ছে তার দিকে তাকিয়ে জেলা বিজেপি নেতৃত্ব এবং এলাকাবাসীরা। এ বিষয়ে খয়রাশোল ভূমি ও ভূমি সংস্কারd আধিকারিক আনন্দমোহন মাইতি জানান, দিনের আলোতে আমরা ওভারলোড ট্রাক দেখতে পায় না। এগুলো সাধারণত রাতের অন্ধকারে হয়। আর সে সময় তো আমরা অফিসে থাকি না। যদিও বা খয়রাশোল ও লোকপুর থানাকে গাড়ি গুলো আটক করতে বলা হয়েছে। খয়রাশোল বিজেপির জেডপি-১ মণ্ডলের সভাপতি গনেশ ঘোষ ও খয়রাশোল জেডপি-২ মণ্ডলের সভাপতি রথীলাল সিংহ জানান, আমরা গত ৩০ জানুয়ারি ওভারলোড বালি নিয়ে খয়রাশোল ব্লকের বিডিও, ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক এবং থানায় লিখিত অভিযোগ করেছি। কিন্তু প্রশাসন কোনো কর্ণপাত করেনি। তাই আজ আমরা প্রশাসনের হাতে সেই সমস্ত ওভারলোড বালি বোঝাই ট্রাক গুলো তুলে দিলাম।