নব-নির্বাচিত অঞ্চল চেয়ারম্যান কে ঘিরে ব্যাপক উন্মাদনা তৃণমূল কর্মী সমর্থকদের।

0
146

নিজস্ব সংবাদদাতা, মালদা;১১ফেব্রুয়ারী: নব-নির্বাচিত অঞ্চল চেয়ারম্যান কে ঘিরে ব্যাপক উন্মাদনা তৃণমূল কর্মী সমর্থকদের। উৎসবের মেজাজ পাশাপাশি দলীয় পতাকা দিয়ে সাজিয়ে তোলা হলো গোটা এলাকা। মাতোয়ারা এলাকাবাসীও। তাসার তালে, আতশবাজির রোশনায় পুষ্প বৃষ্টি করে বর্ণাঢ্য অভ্যর্থনা। সমগ্র এলাকা মিছিল করে দলীয় কার্য্যালয়ে সম্বর্ধনা অনুষ্ঠান। সাথে পুরোহিত কে দিয়ে গঙ্গা জল ছিটিয়ে এলাকা শুদ্ধি করণ করলেন অঞ্চল চেয়ারম্যানের অনুগামীরা। তাদের দাবি এতদিন বিজেপি, কংগ্রেস এবং সিপিআইএম থেকে তৃণমূলে আসা নেতারা ব্যাপক হারে দুর্নীতি করেছে। শুক্রবার সন্ধ্যায় সেই শাপমোচন হল। তাই শুদ্ধিকরণ কর্মসূচি। সমগ্র ঘটনা নিয়ে খোঁচা দিতে ছাড়েনি বিজেপি। শুরু হয়েছে রাজনৈতিক চাপানোতোর। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১(বি) ব্লকের অন্তর্গত তুলসীহাটা অঞ্চলের তৃণমূলের নতুন কমিটি ঘোষণা হয়েছে। নতুন কমিটিতে অঞ্চল চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন তৃণমূল নেতা দিল রোজ। আর অঞ্চল চেয়ারম্যান হিসেবে দিল রোজের নাম ঘোষণা হতেই কার্যত উৎসবে মেতে উঠলেন তৃণমূল নেতা-কর্মীরা। সামিল এলাকার সাধারণ মানুষেরাও।দিলরোজ কে বাড়ি থেকে নিয়ে এসে মিছিল করে সমগ্র এলাকা পরিক্রমা করেন তৃণমূল নেতা-কর্মীরা। প্রিয় নেতার নামে উঠতে থাকে জয়ধ্বনি। তাসার তালে আতশ বাজির আওয়াজে জমজমাট হয়ে ওঠে সমগ্র এলাকা। তারপর তুলসীহাটার বড়োল বাজারে নব-নির্বাচিত অঞ্চল চেয়ারম্যান কে নিয়ে আসা হয়। সেই সময় পুরোহিত কে দিয়ে গঙ্গা জল ছিটিয়ে সমগ্র এলাকা শুদ্ধিকরণ করায় দিল রোজের অনুগামীরা। কারণ হিসেবে তারা বলে অন্যান্য দল থেকে তৃণমূলে আগত নেতা-নেত্রীরা ব্যাপক হারে দুর্নীতি করছিলেন। এলাকার মানুষ অতিষ্ট হয়ে গেছিল। যোগ্য লোক দায়িত্ব পাওয়াই মানুষ তাই খুশি। দলীয় কার্যালয়ে তাকে সম্বর্ধনা জানানোর আগে তাই শুদ্ধিকরণ করা হলো। তারপর দলীয় কার্যালয়ের মধ্যে দিলরোজকে সম্বর্ধনা জানান সকল নেতা-কর্মীরা। তারা বলেন এটাই অভিষেক ব্যানার্জির নতুন তৃণমূল। সমগ্র ঘটনা সামনে আসতেই তৃণমূলকে খোঁচা বিজেপির। বিজেপির দাবি তৃণমূল যে দুর্নীতিবাজ তা তৃণমূলরাই বলছে। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

তৃণমূল কর্মী নাসিম আক্তার বলেন,এতদিন অন্যান্য দল থেকে আসা নেতারা দুর্নীতি করেছে। যিনি এই অঞ্চলে দলকে প্রকৃত ভাবে এগিয়ে নিয়ে গেছেন তিনি আজ দায়িত্ব পেয়েছেন। অভিষেক ব্যানার্জি নতুন তৃণমূলের কথা বলেছিল এটাই নতুন তৃণমূল। তাই আমরা খুব খুশি।

তৃণমূল কর্মী সুমিত কুমার দাস বলেন, দুর্নীতি বাজদের হাত থেকে দল মুক্ত হলো। তাই আমরা আজ শুদ্ধিকরণ করলাম। আমাদের সকলের প্রিয় নেতা দিলরোজ দায়িত্ব পেলেন। তাই আমরা আজ খুব খুশি।

নব-নির্বাচিত অঞ্চল চেয়ারম্যান দিলরোজ বলেন, দল আমার ওপর ভরসা রেখেছে এই জন্য আমি খুশি। নিজের দায়িত্ব পালনের চেষ্টা করব। দলীয় নেতৃত্ব এবং আমাদের বিধায়ক নিহার রঞ্জন ঘোষ কে ধন্যবাদ জানাবো।

উত্তর মালদা জেলা বিজেপির সম্পাদক রূপেশ আগরওয়াল বলেন, এই শুদ্ধি করণ কর্মসূচি করার কথা বিরোধীদের। কিন্তু তৃণমূল এখন তৃণমূলের বিরুদ্ধে শুদ্ধিকরণ করছে। এরা যে দুর্নীতিবাজ নিজেরাই মেনে নিচ্ছে। চারিদিকে এই অবস্থা। মানুষ এদের সময়ে জবাব দেবে।

প্রসঙ্গত হরিশ্চন্দ্রপুর এলাকায় বারবার দেখা যাচ্ছে তৃণমূলের অভ্যন্তরেই একাংশ আরেকাংশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলছেন। নব-নির্বাচিত অঞ্চল সভাপতির বর্ণাঢ্য অভ্যর্থনার মধ্যেও শুদ্ধিকরণ কর্মসূচি কোথাও একটা তৃণমূলের অভ্যন্তরীণ সংঘাত প্রকট করছে। এই মুহূর্তে পঞ্চায়েত ভোটের প্রাক্কালে দলীয় কোন্দল শাসকের গলার কাঁটা বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here