নিশীথের বাড়িতে অফিস ঘেরাও করার কর্মসূচি ঘোষণা করলো কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস।

0
185


কোচবিহার, নিজস্ব সংবাদদাতা:- রাজবংশী যুবক প্রেম কুমার বর্মণকে গুলি করে হত্যা করে বিএসএফ। তারই প্রতিবাদে আগামী ১৯ ফেব্রুয়ারি দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়িতে থাকা অফিস ঘেরাও করার কর্মসূচি ঘোষণা করলো তৃণমূল কংগ্রেস। এদিন কোচবিহার নিউটাউনের জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে একথা জানালেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক।

এদিন তিনি সাংবাদিক বৈঠক করে জানান, দিনহাটা ২ নং ব্লকের গীতালদহের ভারবান্ধা এলাকার যুবক প্রেম কুমার বর্মনকে গুলি করে হত্যা করেন বিএসএফ। কি কারণে ভারতের ভূখণ্ডের ২ কিলো মিটারের ভিতরে গুলি করা হয়। তার শরীর থেকে ১৮০ টি গুলির প্লেট পাওয়া যায়। এই ন্যায় বিচারের দাবিতে আমরা দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়িতে থাকা অফিস ঘেরাও করার কর্মসূচি নেন তৃণমূল কংগ্রেসের। সেই কর্মসূচি আগামী ১৯ ফেব্রুয়ারি। এদিন সেখানে দলের নেতা কর্মীরা সকাল ১০ টা থেকে সন্ধ্যা পর্যন্ত শান্তি বজায় রেখে ওই অবস্থান বিক্ষোভে সামিল হবেন।

উল্লেখ্য কোচবিহারের মাথাভাঙ্গা সভায় দাঁড়িয়ে এখানকার রাজবংশী যুবক প্রেম কুমারের মৃত্যুর ঘটনা বিএসএফকে নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই ঘটনা ৪৮ ঘন্টা যেতে না যেতে সামনে এলো প্রেম কুমারের সেই ছবি। সেই ছবিতে দেখা যাচ্ছে তৃণমূল কংগ্রেসের সভাপতি সাধারণ সম্পাদক যা যা বলেছেন অভিযোগ হুবহু এক। প্রেম কুমারের দুই পায়ের নিচের দিকের অংশে গভীর ক্ষত রয়েছে। একেবারে মাংসপিণ্ড হিসড়ে বেরিয়ে গিয়েছে। সেই সঙ্গে প্রকাশ্যে বিএসএফ-র প্যাটেল গুলির ১৮০টি টুকরো। বীভৎস সেই ছবির দিকে তাকিয়ে থাকলেও গা শিউরে উঠবে। এদিন আগে এই তার ময়নাতদন্তের রিপোর্ট প্রকাশ করে দিয়েছিল অভিষেক। পরের সামনে এলো সেই ছবি। দেখা যাচ্ছে, পেলেট বুলেটে বছর তেইশের যুবক বর্মনের ঝাঁজরা হয়ে যাওয়া দুটি পা। ময়নাতদন্তে লেখা হয় সম্পূর্ণ রক্তক্ষরণে মৃত্যু হয়েছে প্রেমের। অভিষেক তার মাকে আগের দিনে মঞ্চে তুলে নিয়ে আশ্বস্ত করেছিলেন এর শেষ দেখে তিনি ছাড়বেন। যতদূর যাওয়া লাগে তিনি যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে পুরো বিষয়টা জানাবেন। তার জন্য দরকারে সুপ্রিম কোর্ট পর্যন্ত যাবেন তিনি। কিন্তু দুই মাসের মধ্যে কোন একটা ব্যবস্থা করবেন তার মধ্যে এদিন তা দেখে সেখানকার মানুষ ক্ষোভে ফুঁসছে। তারপর কলকাতায় ফিরে গিয়ে আগামী ১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাও করার ঘোষণা করেন। সেই কর্মসূচিকে সামনে রেখে জেলা তৃণমূল কংগ্রেস সাংবাদিক বৈঠক করে একথা জানান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিজিৎ দে ভৌমিক। এদিন ওই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন কোচবিহার জেলা চেয়ারম্যান গীরিন্দ্রনাথ বর্মন, পরেশ চন্দ্র বর্মন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here