মহিষাদল রাজবাড়ীতে জমজমাট উচ্চাঙ্গসংগীত, “মহিষাদল রাজপরিবার” নামক নতুন বই উপহার।

0
580

মহিষাদল, নিজস্ব সংবাদদাতা:- মহিষাদল রাজবাড়ী বর্তমান সদস্য শংকরপ্রসাদ, হরপ্রসাদ গর্গের পারিবারিক অনুষ্ঠানকে উপলক্ষ্য করে রবিবার রাতে উচ্চাঙ্গসংগীতের আসারের আয়োজন করা হয়। উপস্থিত হয়েছিলেন উচ্চাঙ্গসংগীত শিল্পী ওয়াসীম আহমেদ খান সহ অন্যান্যরা । তাঁদের সুমধুর সুরে মহিষাদল রাজবাড়ী জলসাঘরে মোহময় পরিবেশের সৃষ্টি হয়। কলকাতার সংগীত প্রেমিদের পাশাপাশি জেলার বহু সংগীত প্রেমিরা উপস্থিত হয়েছিলেন। সুদুর কলকাতা থেকে বহু অনুরাগীরা ভীড় জমায় মহিষাদল রাজবাড়ীতে। মহিষাদল রাজবাড়ী এখন পর্যটন মানচিত্রে বিশেষ জায়গা করে রয়েছে। সেই মহিষাদলের খুটিনাটি জানতে প্রতিনিয়ত পর্যটকদের আনাগোনা ঘটছে। এবার পর্যটকদের কাছে মহিষাদল রাজবাড়ীর তথ্য তুলে ধরতে মহিষাদলের বাসিন্দা, মহিষাদল রাজ কলেজের প্রাক্তন অধ্যাপক হরিপদ মাইতি মহিষাদল রাজবাড়ী তথ্য সমৃদ্ধ ” মহিষাদল রাজপরিবার” বইটি কলকাতা বইমেলায় প্রকাশিত হয়েছে।

রবিবার রাজপরিবারের উচ্চাঙ্গসংগীতের আসরে রাজ পরিবারের বর্তমান সদস্য শংকরপ্রসাদ, হরপ্রসাদ গর্গের হাতে বইটি তুলে দেন প্রাক্তন অধ্যাপক হরিপদ মাইতি। রাজ পরিবারের সদস্যরা হরপ্রসাদ ও শৌর্যপ্রসাদ গর্গ জানান, রাজবাড়ীর সাথে উচ্চাঙ্গসংগীতের সম্পর্ক দীর্ঘ যুগ ধরে। ধারাবাহিক ভাবে উচ্চাঙ্গসংগীতের আসর বসছে। গত কয়েক পারিবারি ও করোনার কারনে করতে পারা যায়নি। আবার শুরু হয়েছে। রবিবার রাতে কলকাতা এবং মহিষাদলের সঙ্গীত প্রেমিদের উপস্থিতিতে জমজমাট হয়ে ওঠায় আমরা ভীষণ খুশি।

মহিষাদল রাজ কলেজের প্রাক্তন অধ্যাপক হরিপদ মাইতি জানান, মহিষাদল রাজবাড়ীর তথ্য জানতে চায় অনেকেই। তাদের হাতে তথ্য সমৃদ্ধ একটি বই তুলে দেওয়ার জন্য “মহিষাদল রাজপরিবার” নামক বইটি কলকাতা বইমেলায় প্রকাশিত হওয়ার পর রাজ পরিবারের সদস্যদের হাতে তুলে দিতে পেরে খুব ভালো লাগছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here