স্কুলে স্যানিটারী ন্যাপকিন ভেন্ডিং মেশিন প্রদান করলো স্বেচ্ছাসেবী সংস্থা ‘সদিচ্ছা ফাউন্ডেশন” ।

0
186

পূর্ব বর্ধমান, রামকৃষ্ণ চক্রবর্তীঃ- ৫ টাকার কয়েন ফেললেই হাতে ন্যাপকিন। স্কুলের ছাত্রীদের জন্য স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন প্রদান করল স্বেচ্ছাসেবী সংস্থা “সদিচ্ছা ফাউন্ডেশন” স্কুলের ছাত্রীদের জন্য প্রদান করা এই স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিনে ৫টাকা দিলেই বেরিয়ে আসবে স্যানিটারি ন্যাপকিন। বয়ঃসন্ধিকালীন ছাত্রীদের স্বাস্থ্যের কথা ভেবে এই উদ্যোগ গ্রহণ করেছে বিশিষ্ট স্বেচ্ছাসেবী সংস্থা সদিচ্ছা ফাউন্ডেশন।

স্বেচ্ছাসেবী সংস্থার সদিচ্ছা ফাউন্ডেশনের মতে, এই প্রথমবার পূর্ব বর্ধমান জেলায় কোন স্বেচ্ছাসেবী সংস্থা কোন একটি স্কুলের ছাত্রীদের সুবিধার কথা ভেবে তাদের স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন প্রদান করল।
রবিবার ‘সদিচ্ছা ফাউন্ডেশন’ আয়োজিত ফুটবল প্রতিযোগিতার মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন গুইর কে এন হাই মাদ্রাসার প্রধান শিক্ষকের হাতে তুলে দেওয়া হয়। এটি নিঃসন্দেহে পূর্ব বর্ধমান জেলার মধ্যে এক অন্যান্য নজির।

স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন চালু হওয়ায় ছাত্রীরাও খুশি। মেয়েদের ঋতুস্রাবের সময় মেয়েদের যে ধরনের সাবধানতায় থাকা দরকার, এখনও কিছু গ্রামীণ এলাকায় সেই সব সতর্কতা মানা হয় না। তাই স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন বসানোর ফলে ঋতুস্রাব চলাকালীন স্যানিটারি ন্যাপকিন সহজেই পেয়ে যাবেন ছাত্রীরা ফলে তাদের অনেকটাই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

সদিচ্ছা ফাউন্ডেশনের এই কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বিশিষ্ট মানুষজন। স্বেচ্ছাসেবী সংস্থা সদিচ্ছা ফাউন্ডেশনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, এই পর্যায়ে মোট ৩০ টি স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন বিভিন্ন স্কুলে প্রদান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here