দন্ডি কান্ড নিয়ে আজ তপনের সাথিহারা গ্রামে এসে কড়া বার্তা দিলেন তৃনমুলের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়।

0
261

তপন, নিজস্ব সংবাদদাতা : দন্ডি কান্ড নিয়ে আজ তপনের সাথিহারা গ্রামে এসে কড়া বার্তা দিলেন তৃনমুলের সর্বভারতীয় সাধারন সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। তপনের সাথিহারা গ্রামে এসে ওই তিন মহিলার সাথে টানা আধঘন্টা কথা বলেন অভিষেক। এরপরেই তিনি সাংবাদিকদের এব্যাপারে এক প্রশ্নের উত্তরে বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান তথা জেলা মহিলা তৃনমুল কংগ্রেসের প্রাক্তন সভাওপতি প্রদীপ্তা চক্রবর্তীর বিরুদ্ধে এই কড়া ব্যবস্থ্যা নেওয়ার ইংগিত দেন। অভিষেক বলেন আমরা শুনেছি আমাদের জেলা মহিলা সভাপতিএই ঘটনার সাথে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে অভিযোগ আসার ২৪ ঘন্টার মধ্যে তাকে সরিয়ে দিয়ে স্নেহলতা হেমব্রমকে সভাপতি পদে বসানো হয়েছে। আজকে আমি ওই তিন মহিলার সংগে কথা বলেছি, তাদের অভাব অভিযোগ শুনেছি। দলের যতবড় নেতা বা নেত্রী ঘটনায় জড়িত থাকুক তার বিরুদ্ধে দলগত ভাবেও ব্যবস্থা নেওয়ার পাশাপাশি প্রশাসনিক ভাবে ও ব্যাবস্থ্যা নেওয়া হবে বলে অভিষেক জানিয়ে দেন।
এছাড়া তাকে ভাইস চেয়ারম্যান পদে রাখা নিয়ে প্রশ্ন করা হলে অভিষেক বলেন আপনারা যদি বুদ্ধিমান হন তবে দলগত ভাবেও যেমন ব্যবস্থা নেওয়া হচ্ছে তেমনি প্রশাসনিক স্তরেও ব্যাবস্থ্যা গ্রহন করা হবে। যার ফলে বুঝে নিতে অসুবিধে নেই প্রদীপ্তা চক্রবর্তীকে ওই পদ হারাতে হচ্ছে। এমনকি তাকে পুলিশ জিজ্ঞাসাবাদ ও করতে পারে বলে অনেক তৃনমুল নেতাই আশংকা করছেন। তবে ঘটনার পর থেকে তিনি আর বালুরঘাট পুরসভাতে যান নি।

প্রসংগত চলতি বছরের এপ্রিলের প্রথম সপ্তাহে এই তিন মহিলা তাদের পুরনো দল ছেড়ে বিজেপিতে যোগদান করেন। বিষয়টি জানাজানি হতেই পরের দিন ওই তিন মহিলাকে বালুরঘাটে এনে দন্ডি কেটে ফের তৃনমুলে ফেরানো র ঘটনাকে ঘিরে রাজ্য জুড়ে হৈচৈ শুরু হয়। এরপরেই তড়িঘড়ি রাজ্য তৃনমুল নেতৃত্ব জেলা মহিলা কংগ্রেসের সভাপতিকে সাসপেন্ড করলেও তার বালুরঘাট পুরসভায় ভাইস চেয়ারম্যান পদ অটুট থাকে। এই ঘটনার পর আজ জেলায় অভিষেক পা দিয়েই সন্ধ্যায় ছুটে আসেন ওই তপনের সাথিহারা গ্রামে। এবং তাদের সাথে দীর্ঘক্ষন কথা বলেন।

সুত্র মারফৎ জানা গেছে ওই তিন মহান লা অভিষেকের কাছে তাদের সে দিনে নির্যাতিত হওয়ার ঘটনা জানিয়ে বলেন তারা মানসিক ভাবে এতটাই ভেংগে পড়েছিলেন যে তারা ভেবেছিলেন আত্মহত্যা করে লজ্জার হাত থেকে বাচবেন।এমনকি সে সময় তাদের পেছনে কেউ না দাড়ানোয় তারা বাড়ি ফিরে লজ্জায় জংগলে গিয়ে লুকিয়ে ছিলেন বলেও তারা অভিষেকের কাছে নির্দ্ধিদ্ধায় জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here