বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অফ কমার্সের যৌথ উদ্যোগে ৯ই মার্চ মালদা কলেজ ময়দানে অনুষ্ঠিত হতে চলেছে ভারত বাংলাদেশ মৈত্রী মেলা।

0
14

নিজস্ব সংবাদদাতা, মালদা,৮ মার্চ : – জেলা প্রশাসনের সহযোগিতা এবং মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্স ও বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অফ কমার্সের যৌথ উদ্যোগে ৯ই মার্চ মালদা কলেজ ময়দানে অনুষ্ঠিত হতে চলেছে ভারত বাংলাদেশ মৈত্রী মেলা।
মেলা চলবে, ৯ই থেকে ১২ মার্চ পর্যন্ত। শুক্রবার বাংলাদেশের মহিলা হস্তশিল্পীরা তাদের হাতের তৈরি সামগ্রী নিয়ে শুক্রবার দুপুরে মহদীপুর সীমান্ত দিয়ে ভারতের মালদা জেলায় পৌঁছায়। মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের পক্ষ থেকে সি এন্ড এফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাকক্ষে হস্তশিল্পী এবং বাংলাদেশের ডাইরেক্টরদের সম্বর্ধনা জানানো হয়। উপস্থিত ছিলেন, মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের সহ-সভাপতি কমলেশ বিহানি, সম্পাদক উত্তম বসাক, যুগ্ম সম্পাদক উজ্জ্বল সরকার, সি এন্ড এফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক তাপস কুন্ডু সহ অন্যান্য ব্যবসায়ীরা।
বাংলাদেশের নকশী কাঁথা, লুঙ্গি, অর্নামেন্ট, ম্যাজিক মশারি, জামদানি শাড়িসহ বিভিন্ন ধরনের সামগ্রী নিয়ে উপস্থিত হন হস্তশিল্পীরা। এর পাশাপাশি মালদা জেলা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার শিল্পীরা তাদের হাতের তৈরি বিভিন্ন সামগ্রী নিয়ে উপস্থিত থাকবেন মৈত্রী মেলায়। শনিবার বিকেল চারটা নাগাদ ভারত বাংলাদেশ মৈত্রী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। মেলায় যাতে হস্তশিল্পীরা ভাল ব্যবসা করতে পারেন তার জন্য সমস্ত ধরনের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আশ্বাস দেন মালদা মার্চেন্টস চেম্বার অব কমার্সের সদস্যরা।
অন্যদিকে বাংলাদেশ থেকে ভারতের মালদা জেলায় মেলায় অংশগ্রহণ করতে পেরে খুশি মহিলা হস্তশিল্পীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here