পাঁশকুড়ায় হ্যারিটেজ ডকুমেন্ট ফিল্মের শ্যুটিংয়ে উপস্থিত মন্ত্রী অখিল গিরি,ঘুরে দেখলেন ফুলের শহর।

0
321

নিজস্ব সংবাদদাতা,পূর্ব মেদিনীপুর:- পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার পর্যটন কেন্দ্র বলতে একপ্রকার ফুলের শহর ক্ষীরাই।
বৃহস্পতিবার বিকেলে সেই ফুলের বাগান পরিদর্শন করলেন মৎস্যমন্ত্রী অখিল গিরি। সঙ্গে ছিলেন পাঁশকুড়া পৌরসভার চেয়ারম্যান নন্দ মিশ্র, পাঁশকুড়া পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি হানিফ মোহাম্মদ, সভাপতি মনোরঞ্জন মালিক সহ একাধিক নেতৃত্বরা।
রাজ্য সরকারের আদেশনুসারে ডকুমেন্ট ফিল্মের শ্যুটিং হয় ক্ষীরাই ফুলের বাগানে। শ্যুটিং স্পটে উপস্থিত থেকে ফুল বাগান পরিদর্শনের পাশাপাশি ডকুমেন্ট ফিল্মে অংশ নিলেন মৎস্যমন্ত্রী অখিল গিরি।
ফুলের বাগানে পর্যটকদের জন্য পঞ্চায়েত ও পৌরসভার যৌথ উদ্যোগে সমন্নয় তৈরি করে কংসাবতী নদীর উপর ফুট ব্রিজ তৈরি করার একটা ভাবনা ইতিমধ্যে নিয়েছে পাঁশকুড়া পৌর প্রশাসক নন্দ মিশ্র।
মৎস মন্ত্রী অখিল গিরি বলেন বাংলা ছাড়িয়ে গোটা এশিয়া মহাদেশের মধ্যে এটা একটা সর্ববৃহৎ ফুলবাগান। যেখানে হাজার হাজার ফুল চাষ হয়। পাঁশকুড়ার এই ফুল বাগানকে নিয়ে মুখ্যমন্ত্রী একটা হেরিটেজ ডকুমেন্ট ফিল্ম তৈরি করছেন। পৌরসভা এবং পঞ্চায়েত এলাকা জুড়ে কয়েক শত বিঘা জমি জুড়ে নানান জাতের ফুল চাষ হচ্ছে, যে ফুলগুলি বাইরের দেশে রপ্তানি হয়। আমাদের সকলের গর্বের বিষয় পাঁশকুড়া পশ্চিমবঙ্গ ছাড়িয়ে ফুল উৎপাদনে ভারতবর্ষের মধ্যে এক নম্বরে রয়েছে। এই ফুল বাগানে কয়েক হাজার মানুষের ভিড় হয় বহু দূর দূরান্ত থেকে মানুষজন আসেন ফুল বাগানে। পাঁশকুড়ার এই ক্ষীরাই ফুলের বাগানকে পর্যটন কেন্দ্র করতে গেলে বেশকিছু কাজকর্ম করার পাশাপাশি এখানে আবাসন তৈরি করতে হবে, মানুষ জন আসবেন থাকবেন তাঁরা, পরবর্তীকালে পৌরসভা এবং পঞ্চায়েত চিন্তা ভাবনা করে রাজ্য সরকারের কাছে আবেদন করলে নিশ্চিত ভাবে পর্যটন কেন্দ্র গড়ে তোলা যাবে এমনটাই জানালেন মন্ত্রী অখিল গিরি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here