প্রকাশ্যে চুরি ছিনতাই সহ নানান অপরাধ মূলক কাজের ওপর নজরদারি চালাতে চালু হলো পুলিসের বিশেষ কন্ট্রোল রুম।

0
205

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতাঃ- প্রকাশ্যে চুরি ছিনতাই সহ নানান অপরাধ মূলক কাজের ওপর নজরদারি চালাতে চালু হলো পুলিসের বিশেষ কন্ট্রোল রুম।

বিগত কয়েক মাস থেকে চলা জলপাইগুড়ি শহরে প্রকাশ্যে চুরি ছিনতাই এর ঘটনা রুখতে আরো শক্তিশালী পদক্ষেপ নিলো জেলা পুলিশ, গোটা শহরকে মুড়ে ফেলা হলো সিসি ক্যামেরার নজরে, চালু হলো কন্ট্রোল রুম। জনগণের হারানো মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকের হাতে তুলে দেওয়া হলো মঙ্গলবার।
এদিন জলপাইগুড়ি থানা লাগোয়া রাস্তার ওপর আয়োজিত এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে একদিকে যেমন উধবোধন করা হলো সিসি ক্যামেরায় ধরা পড়া শহরের প্রতিমুহূর্তের ছবি পর্যবেক্ষণ করার জন্য কন্ট্রোল রুম, তার সাথেই এদিনের অনুষ্ঠানে শহরের বিভিন্ন নাগিরিকের হারিয়ে যাওয়া মোবাইল ফোন পুনরুদ্ধার করে ন্যায্য ব্যাক্তির হাতে তুলে দেওয়া হলো।
এদিনের সদর ট্রাফিক আয়োজিত এই বর্ণাঢ্য অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর জলপাইগুড়ির বিধায়ক ডাঃ পি কে বর্মা, জলপাইগুড়ির  রেঞ্জ ডি আই  জি ,পি জাভালগি, জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত, জলপাইগুড়ি পৌরসভার চেয়ার পার্সন পাপিয়া পাল এবং ভাইস চেয়ারম্যান সৈকত চাটার্জ্জী।
অনুষ্ঠান মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে ডি আই জি ,পি জাভালগি বলেন, এখন গোটা শহরের সর্বক্ষণের গতিবিধি নজর রাখবে পুলিশ উধবোধন হওয়া কন্ট্রোল রুম থেকে, এর পাশাপাশি তিনি নিজেদের স্বার্থেই আইন মেনে পথ চলতে আবেদন করেন নাগিরিকদের প্রতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here