মানসিক ভারসাম্যহীন ২১ বছরের যুবক রাধারমণ দত্তের দিন রাত কাটে শিকলে বাঁধা অবস্থায়।

0
193

আবদুল হাই, বাঁকুড়াঃ বাঁকুড়া জেলার রাণীবাঁধ ব্লকের রাজাকাটা গ্ৰামের ভূমিহীন ভাস্কর দত্তের ২১ বছরের তরতাজা যুবক রাধারমন দত্ত বিগত তিন মাস শিকলে বাঁধা। মানসিক ভারসাম্যহীন রাধারমন দত্তের বাবা ভাস্কর দত্ত দিনমজুরি করে যেটুকু অর্থ উপার্জন করে তাই দিয়ে চলে কোন রকমে সংসার।
অর্থাৎ ভাস্কর দত্ত অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছে না মানসিক ভারসাম্যহীন ছেলে রাধারামন দত্তের।
উপার্জন যেটুকু হয় সেইটুকু দিয়ে চলতে চায়না সংসার, অভাব তাই নিত্য সঙ্গী তারপর ছেলে রাধারমন দত্তের চিকিৎসা কিভাবেই বা করাবে ভেবে পায় ভাস্কর দত্ত।
অবশ্য একবার অনেক কষ্ট করে গাড়ি ভাড়া করে মানসিক ভারসাম্যহীন ছেলেকে নিয়ে গিয়েছিল ডাক্তারের কাছে কিন্তু তারপর টাকার অভাবে আর করাতে পারেনি ছেলের চিকিৎসা।
চিকিৎসা হীন মানসিক ভারসাম্য ছেলে রাধারমন দত্তকে শিকল দিয়ে বেঁধে রেখে যায় কাজে কারণ ওষুধ না দিতে পারুক দুমুঠো খাবার তো তুলে দিতে হবে ছেলের মুখে। ভাস্কর দত্তের স্ত্রী বেঁচে নেই তিনি মারা গেছেন বহু কাল আগেই, মানসিক ভারসাম্যহীন ২১ বছরের সন্তান রাধারমন দত্ত কে নিয়ে ভাস্কর দত্ত তাই বড়ই অসহায়।
সামনে কঠিন সংগ্রাম ভাস্কর দত্তের, বেদনাদায়কও বটে, পাশে চাই সেরকম মানুষেরই যারা সাহায্যের হাত বাড়িয়ে দেবে ওকাতরে, তবেই সুস্থ জীবন ফিরে পাবে রাধারমন দত্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here