রাস্তায় কালভার্টের দাবিতে ও বেনিয়মের অভিযোগ তুলে ট্রাক্টর ও জেসিবি আটকে সুপারভাইজারকে ঘিরে বিক্ষোভ চাষিদের।

0
160

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- রাস্তায় কালভার্টের দাবিতে ও বেনিয়মের অভিযোগ তুলে ট্রাক্টর ও জেসিবি আটকে
সুপারভাইজারকে ঘিরে বিক্ষোভ চাষিদের।ঘটনাটি ঘটেছে রবিবার বারোটা নাগাদ হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের চচপাড়া গ্রামে।

স্থানীয় সূত্রে জানা যায়,২০২০ সালে মালদা জেলা পি ডাব্লু ডি উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের অর্থ বরাদ্দে খলিফাঘাট থেকে বিনাটুলি পর্যন্ত চার কিলোমিটার রাস্তা ঢালাইয়ের কাজ শুরু হয়েছে।অভিযোগ,ঠিকাদার সংস্থা সিডিউল ছাড়ায় কাজ করছে।জমির জল নিকাশের জন্য রাস্তায় কালভার্টের দাবি করলে কালভার্ট না করেই বিভিন্ন অজুহাত দেখিয়ে ঠিকাদার যেনতেন প্রকারে কাজ সেরে এখান থেকে চলে যেতে চাইছে।অপরদিকে রাস্তার মাটি কেটে ঢালাই রাস্তার ধার ভরছে।এতে রাস্তা আরো সংকীর্ণ হয়ে পড়ছে।রবিবার ঠিকাদার সংস্থার শ্রমিকেরা কাজ করতে আসলে কালভার্টের দাবিতে ও বেনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ দেখান চাষীরা।দাবি রাস্তায় কালভার্ট না হলে কাজ করতে দিবেন না। সুপারভাইজার ও‌ শ্রমিকরা এদিন কাজ না করে চলে যেতে বাধ্য হয়।

চচপাড়া গ্রামের বাসিন্দা তথা চাষি মঞ্জুর
আলম জানান, কালভার্ট বসানো নিয়ে চাষির বাধা নেই।ঠিকাদার বসাতে চাইছে না।এই রাস্তার দুই ধারে প্রায় পাঁচ শতাধিক একর জমি রয়েছে।জল নিকাশের জন্য রাস্তায় কোনো কালভার্ট না থাকলে বর্ষার সময় মাঠের সব ফসল জলে ডুবে নষ্ট হয়ে যাবে।

সুপারভাইজার মুক্ত সেখ জানান,রাস্তায় হিউম পাইপ বাসাতে চাষিরাই বাধা দিচ্ছে ,তাই আমরা হিউম পাইপ বসানো ও নাবসানো নিয়ে সমস্যায় পড়ে গেছি।চাষিরা হিউম পাইপ বসাতে বললেই আমরা হিউম পাইপ বসিয়ে কালভার্ট নির্মাণ করে দিব। এতে আমাদের কোনো আপত্তি নেই।

জেলা পরিষদের সদস্য সন্তোষ চৌধুরীও কালভার্টের দাবি করে ঠিকাদারের সঙ্গে ফোনে যোগাযোগ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here