“রাস্তা নাই, ভোট নাই”!!

0
120

দক্ষিণ দিনাজপুর, নিজস্ব সংবাদদাতা:-গ্রামে যাওয়ার রাস্তা নেই৷ জমির আল দিয়েই যাতায়াত করে বাসিন্দারা। পঞ্চায়েতে বহুবার জানিয়েও লাভ হয়নি। তাই পঞ্চায়েত ভোটের আগেই ভোট বয়কটের ডাক দিল গ্রামবাসীরা। ঘটনাটি বালুরঘাট ব্লকের চিঙ্গিশপুর গ্রামপঞ্চায়েতের মজাতপুর গ্রামের ঘটনা। গ্রামবাসীদের অভিযোগ, চিঙিশপুর থেকে সানাপাড়া যাওয়ার রাস্তা থেকে ওই গ্রামে ঢোকার প্রায় এক কিলোমিটার রাস্তা একেবারেই মাটির। এছাড়াও, পাকা রাস্তা থেকে ঐ মাটির রাস্তায় গ্রামের ঢোকার রাস্তার সংযোগস্থলে জমির আলপথ। সেই রাস্তা দিয়ে গ্রামবাসীরা বর্ষকালে যাতায়াত করতে পারে না। এমনকি রোগীদের কাঁধে তুলে নিয়ে যেতে হয়। কোন গাড়ি আম্বুলেন্স ঢোকে না গ্রামে। তাই রাস্তা না পেলে আগামীতে ভোট দেবেন না গ্রামবাসীরা।
ওই গ্রামে প্রায় দশ – বারোটি আদিবাসী পরিবার রয়েছে। রয়েছে এলাকার একটি জাগ্রত কালী মন্দির। এলাকাটি দীর্ঘদিন অবহিত থাকায়, ভোটের আগে রাস্তা নিয়ে ক্ষোভ ছড়িয়েছে।

যদিও গ্রাম পঞ্চায়েতের তরফে পুরো ঘটনাটি খতিয়ে দেখবার এবং প্রশাসনিক স্তরে জানানোর আশ্বাস দিয়েছেন তৃনমূল-বাম পরিচালিত চিঙ্গিশপুর গ্রাম পঞ্চায়েতের আর এস পি উপ প্রধান উৎপল বর্মন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here