মাসে ৩০ দিনের কাজ সহ ১০ দফা দাবিতে জেলা শাসককে স্মারকলিপি ওয়েস্ট বেঙ্গল ডিজাস্টার এন্ড সিভিল ডিফেন্স ফাইটার অ্যাসোসিয়েশন।

0
175


কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: মাসে ৩০ দিনের কাজের নিশ্চয়তা ও সঠিক সময়ে পারিশ্রমিক দেওয়া, ৬০ বছর পর্যন্ত কাজের সুরক্ষা করা সহ ১০ দফা দাবির ভিত্তিতে জেলাশাসককে স্মারকলিপি দিলেন ওয়েস্ট বেঙ্গল ডিজাস্টার এন্ড সিভিল ডিফেন্স ফাইটার অ্যাসোসিয়েশন। এদিন তারা কোচবিহার রাজবাড়ী স্টেডিয়ামের মাঠ থেকে একটি মিছিল বের করে। ওই মিছিল নিয়ে কোচবিহার জেলাশাসকের দপ্তরে আসেন। তারপর কয়েকজনের প্রতিনিধি গিয়ে জেলা শাসকের কাছে স্মারকলিপি তুলে দেন।

তাদের দাবি, প্রতিমাসে ৩০ দিনের কাজের নিশ্চয়তা ও সঠিক সময়ে পারিশ্রমিক দিতে হবে,৬০ বছর পর্যন্ত কাজের সুরক্ষা, বিপর্যয় মোকাবিলা ও সামরিক প্রতিরক্ষা বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত বেকার যুবক-যুবতীদের সরকারি নিয়োগ কালে চাকরিতে অগ্রাধিকার দিতে হবে, বিপর্যয় মোকাবিলার দল প্রতিটি জেলা মহকুমা ও ব্লক স্তরে গঠন করতে হবে, অসামররিক বিপর্যয় যোদ্ধার পরিবারকে সুরক্ষা ও দুর্ঘটনাকালীন সুযোগ-সুবিধা দিতে হবে, অসামরিক বিপর্যয় যোদ্ধাদের অসুস্থ অবস্থায় ও প্রতিদিনের পারিশ্রমিক দিতে হবে, অসামরিক বিপর্যয় তাদের পরিচয় পত্র ও পোশাক দিতে হবে, স্বজন পোষণ ও নিয়োগকালীন দুর্নীতি বন্ধ করতে হবে, বিপর্যয় মোকাবিলা ও অসামরিক প্রতিরক্ষা বিভাগে অফিসার নিয়োগ করা এবং বিপর্যয় মোকাবিলা ও অসামরিক প্রতিরক্ষা বিভাগের প্রয়োজনীয় অত্যাধুনিক সরঞ্জাম দিতে হবে। এই দশ দফা দাবিতে আজ জেলা শাসককে স্মারকলিপি প্রদান করা হয় বলে জানা গিয়েছে সংগঠনের পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here