দিনহাটার সন্ত্রাস কবলিত এলাকা ঘিরে দেখতেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

0
176

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা:- হাতে আর ৭ দিন বাকি। তারপরই রাজ্যজুড়ে হবে পঞ্চায়েত নির্বাচন। কিন্তু এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার প্রাক্কালে গুলি–বোমা–খুনের ঘটনায় কেঁপে উঠল কোচবিহারের দিনহাটা এলাকা। এখানে পর পর তৃণমূল কংগ্রেস নেতা–কর্মীর উপর আক্রমণ নেমে আসছে বলে অভিযোগ। এই অভিযোগ পেয়ে রাজ্য নির্বাচন কমিশন রিপোর্ট তলব করেছে। উত্তপ্ত ভাঙড়,ক্যানিংয়ে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।
এদিন সড়কপথে কালিম্পং থেকে কোচবিহারে পৌঁছলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তিনি কোচবিহারের সার্কিট হাউসে এসে পৌঁছান। সেখানে তিনি রাতে থাকবেন। তারপরে সকালে কোচবিহারের দিনহাটায় সন্ত্রাস কবলিত এলাকায় ঘুরে দেখবেন বলে জানান রাজ্যপাল সিভি আনন্দ বোস।

এদিন কোচবিহার সার্কিট হাউসে এক সাংবাদিক বৈঠক করে রাজ্যপাল জানিয়েছেন, ‘‘আমি পুরো পরিস্থিতির দিকে নজর রাখছি। বিভিন্ন জায়গায় পরিদর্শন করেছি। ভিন্ন ভিন্ন জায়গা থেকে অশান্তির খবর পাচ্ছি। কোচবিহারেও হিংসার ঘটনা ঘটেছে বলে খবর পেয়েছি। আমি উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় সফর বাতিল করেছি। কিন্তু আজ এবং আগামিকাল আমি এখানেই (কোচবিহারে) আছি। এলাকার প্রকৃত পরিস্থিতি ঠিক কী, সেটা নিজে দেখতে চাই।’’ তিনি এ-ও বলেন, ভোটের আগে রাজনৈতিক অশান্তিতে যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের এবং তাঁদের পরিবারের সঙ্গে দেখা করতে চান। যাঁরা আক্রান্ত হয়েছেন, তাঁদের সঙ্গেও দেখা করবেন। তাছাড়া যে কোনও রাজনৈতিক দলের প্রতিনিধি চাইলে তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলে জানান রাজ্যপাল বোস।

রাজ্যপাল বোস সাংবাদিক বৈঠকে এ-ও বলেন, হিংসা থামাতে তিনি যে কোনও পদক্ষেপ করবেন। তাঁর কথায়, ‘‘ইতিমধ্যে পুলিশ আধিকারিক এবং জেলাশাসকদের সঙ্গে কথা বলেছি। এখন রাজ্য নির্বাচন কমিশনারের এই সব পরিস্থিতি দেখার কথা। আমরা সবাই মিলে এই রকম ঘটনার মোকাবিলা করব। হিংসা ঠেকাতে সবার সমর্থন চাই।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here