তাম্রলিপ্ত জাতীয় সরকার প্রতিষ্ঠা দিবসে নিমতৌড়ির স্মৃতিসৌধে মন্ত্রী সৌমেন মহাপাত্র।

0
140

নিজস্ব সংবাদদাতা,পূর্ব মেদিনীপুর:- ১৭ই ডিসেম্বর ভারতবর্ষে তিনটি জায়গায় স্বাধীন সরকার গঠন হয়েছিল। উত্তরপ্রদেশের বালিয়া, মহারাষ্ট্রের সাতারা, বাংলার তাম্রলিপ্ত জাতীয় সরকার গঠন হয়েছিল।
পূর্ব মেদিনীপুরের তমলুকে বিপ্লবী সতীশ সামন্তের নেতৃত্বে প্রথম গড়ে উঠেছিল স্বতন্ত্র তাম্রলিপ্ত জাতীয় সরকার। অন্যান্য দুটি সরকার বেশিদিন স্থায়ী না হলেও তাম্রলিপ্ত জাতীয় সরকার ২২ মাস স্থায়ী হয়েছিল।
সেই বৈপ্লবিক মুহুর্তের স্মরণে শুক্রবার তমলুকের তৃণমূল ও বিজেপি রাজনৈতিক দলের মিছিল কে ঘিরে ক্রমশ পারদ চড়ছে তমলুক শহরের। বিগত কয়েক বছর ধরে তমলুকের নিমতৌড়ি স্মৃতিসৌধে শুভেন্দু অধিকারী অনুষ্ঠানের মূল আয়োজক ছিলেন। কিন্তু গত এক বছরে রাজনৈতিক ভবিতব্যের জল অনেক দূর গড়িয়েছে। আজ সকালে নিমতৌড়ি স্মৃতিসৌধে পতাকা উত্তোলন করেন রাজ্যের সেচ মন্ত্রীর সৌমেন মহাপাত্র। এরপর তমলুকের রাজ ময়দান থেকে তমলুক হসপিটাল মোর ক্ষুদিরাম মূর্তি পাদদেশ পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে একটি মিছিল আয়োজন করেন তমলুক শহর তৃণমূল কংগ্রেস। সেই মিছিলে পা মিলানো মন্ত্রী সৌমেন মহাপাত্র। অন্যদিকে তমলুকের নিমতলা জাতীয় সরকার প্রতিষ্ঠাতা সতীত সামন্ত মূর্তির পাদদেশে থেকে থেকে মানিকতলা মাতঙ্গিনী হাজরা মূর্তি পাদদেশ পর্যন্ত তমলুক শহর পরিক্রমা করবেন বিজেপি এখানেই মিছিলে হাঁটবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দুই রাজনৈতিক দলের মিছিল থেকে ঘিরে টানটান উত্তেজনা তমলুক শহরের।
সামনে তমলুক তাম্রলিপ্ত পৌরসভার ভোট আর তার আগেই দুই দল নিজেদের জমি পাকাপোক্ত করতে চায় বলে মত রাজনৈতিক মহলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here