“অনলাইনে যাঁতাকলে, শিক্ষাব্যবস্থা রসাতলে” এমনই প্রচার অভিযান নিয়ে অল ইন্ডিয়া আইডিয়াল টিচার্স এসোসিয়েশনের সদস্যরা প্রতিবাদ এবং নানান কর্মসূচি শুরু করেছেন‌।

0
233

নিজস্ব সংবাদদাতা, মালদা:- “অনলাইনে যাঁতাকলে, শিক্ষাব্যবস্থা রসাতলে” এমনই প্রচার অভিযান নিয়ে অল ইন্ডিয়া আইডিয়াল টিচার্স এসোসিয়েশনের সদস্যরা প্রতিবাদ এবং নানান কর্মসূচি শুরু করেছেন‌। করোনা সংক্রমনের জেরে গত দুই বছরেরও বেশি সময় ধরে শিক্ষাব্যবস্থায় ভাঁটা পড়েছে। এই শিক্ষাব্যবস্থাকে চাঙ্গা করতে রাজ্য সরকার অনলাইনের শিক্ষা চালু করার উদ্যোগ নিয়েছে। কিন্তু সেই অনলাইনের মাধ্যমে সমস্ত এলাকায় শিক্ষাব্যবস্থা সঠিকভাবে হচ্ছে না এবং অবিলম্বে প্রাথমিক স্তরের শিক্ষা কেন্দ্রগুলি খুলে দেওয়ার দাবি জানিয়ে শিক্ষকদের অরাজনৈতিক সংগঠন অল ইন্ডিয়া আইডিয়াল টিচার্স এসোসিয়েশনের সদস্য একটি সাংবাদিক বৈঠক করেন।
মঙ্গলবার দুপুরে মালদা প্রেস কর্নারে ওই সংগঠনের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করা হয় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি আবেদ আলী, সম্পাদক তোফাজ্জল হোসেন সহ অন্যান্যরা।
অল ইন্ডিয়া আইডিয়াল টিচার্স এসোসিয়েশনের জেলা সভাপতি আবেদ আলী বলেন , জেলার অনেক গ্রামীণ এলাকায় এখনও রয়েছে যেখানে বিদ্যুৎ নেই। অথবা মোবাইলের নেটওয়ার্ক পৌঁছায় না। অনেক গরিব মানুষ যাদের কাছে অ্যান্ড্রয়েড মোবাইল সেট নেই । সেইসব ঘরের ছেলে- মেয়েদের পক্ষে অনলাইনে শিক্ষা ব্যবস্থা কিভাবে সম্ভব তাই সরাসরি স্কুল খুলে পড়ুয়াদের আগের পদ্ধতিতেই শিক্ষাদানের আবেদন আমরা জানিয়েছি। আর এর জন্য “অনলাইনের যাঁতাকলে শিক্ষাব্যবস্থা রসাতলে” এই কর্মসূচির নাম দিয়ে গত ৫ জানুয়ারি থেকে গোটা রাজ্য জুড়ে আমাদের কোথাও সাংবাদিক বৈঠক, কোথাও সভা আবার কোথাও প্রতিবাদ করা হচ্ছে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here