তালডাংরা থানা পুলিশের এক মানবিক দিক। নিখোঁজ থাকা মানসিক ভারসাম্যহীন পুরুলিয়ার এক বৃদ্ধাকে পরিবারের হাতে তুলে তুলে দিল তালডাংরা থানার পুলিশ।

0
251

আবদুল হাই, বাঁকুড়াঃ বেশ কিছুদিন ধরে নিখোঁজ থাকা মানসিক ভারসাম্যহীন পুরুলিয়ার এক বৃদ্ধাকে পরিবারের হাতে তুলে দিলেন বাঁকুড়া জেলার তালডাংরা থানার পুলিশ। অন্যদিকে তাদের পরিবারের সদস্যদের ফিরে পেয়ে অত্যন্তই খুশি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ছয়দিন ধরে নিখোঁজ থাকা পুরুলিয়ার পুঞ্চা থানার প্রত্যন্ত গ্রামের বাসিন্দা বিলাশি মাহাত গত দুদিন ধরে তালডাংরা থানার বিবড়দা এলাকায় ঘোরাঘুরি করছিলো। বিষয়টি স্থানীয় মানুষদের চোখে এলে তালডাংরা থানায় খবর দেন স্থানীয়রা। পরে তালডাংরা থানার আইসির তত্ত্বাবধানে ঐ মানসিক ভারসাম্যহীন বৃদ্ধাকে থানায় নিয়ে আসা হয়। এবং তালডাংরা থানার আইসি দীর্ঘ সময় ধরে পুরুলিয়ায় কাজ করার সুবাধে নিখোঁজ থাকা বৃদ্ধার কথা শুনে পুঞ্চা থানার বাসিন্দা বলে অনুমান করেন আইসি নিজে। পরে তড়িঘড়ি পুঞ্চা থানার সাথে যোগাযোগ করে বৃদ্ধার ছবি ও বৃদ্ধার দাদার নাম জানানো হয়। ফলে তার পরিবারের সাথে যোগাযোগ সম্ভব হয়। এবং বৃহস্পতিবার রাত্রি দশটা নাগাদ তালডাংরা থানায় বৃদ্ধার আত্মীয় আত্মীয়স্বজন রা উপস্থিত হলে তাদের হাতে বৃদ্ধাকে তুলে দেন তালডাংরা থানার আইসি রাকেশ চ্যাটার্জি।

পরিবারের সদস্যরা এই বৃদ্ধাকে হাতে পেয়ে অত্যন্তই খুশি এবং থানার দায়িত্ব ও কর্তব্যে প্রশংসা করেছেন এই বৃদ্ধার আত্মীয়রা। তারা এও জানান বেশ কয়েকবারই তিনি বাড়ি থেকে চলে গিয়েছিলেন। তবে এইবার নিখোঁজ থাকাটা দীর্ঘমেয়াদি ছিল। দীর্ঘ ছয় বছর ধরে তিনি মানসিক ভারসাম্যহীন অবস্থায় রয়েছে এমনকি তার চিকিৎসাও চলছে। অন্যান্যবার দেখা গেছে বাড়ি থেকে দু-একদিন নিখোঁজ থাকার পর আবার বাড়ি ফিরে আসে। তবে এবার একেবারে পুরুলিয়া থেকে বাঁকুড়ার তালডাংরায় হাজির হয়েছে তাদের অজানা ছিল। বিভিন্ন দিকে খোঁজ করা হলেও কোনো সন্ধান পাওয়া যাচ্ছিলো না। পুলিশ সহযোগিতা না করলে তাদের পরিবারের সদস্যকে তারা ফিরে পেত না বলে জানালেন আত্মীয়রা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here