মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে রোগী কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত হল আজ।

0
346

মনিরুল হক, কোচবিহারঃ মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতির সভা অনুষ্ঠিত হল আজ। দীর্ঘদিন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান এর পদ ফাঁকা ছিল। সম্প্রতি মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নিযুক্ত হন মাথাভাঙার প্রাক্তন বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন। ইদানিং নতুন সুপার হিসেবে কার্যভার গ্রহণ করেছেন ডঃ মাসুদ হাসান।
এদিনের এই সভায় উপস্থিত ছিলেন, রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান বিনয় কৃষ্ণ বর্মন, মাথাভাঙ্গা পৌরসভার চেয়ারম্যান লক্ষ-পতি প্রামানিক, হাসপাতালে সুপারের ডঃ মাসুদ হাসান, স্থানীয় কাউন্সিলর শুভময় সরকার, কাউন্সিলর উদয় শংকর চক্রবর্তী, ডাক্তারদের প্রতিনিধি ডক্টর এন দাস, মাথাভাঙ্গা থানার আইসি ভাস্কর প্রধান, পূর্ত দপ্তরের প্রতিনিধি সহ রোগী কল্যাণ সমিতির অন্যান্য সদস্যরা।
এদিন সভা শেষে হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান বিনয় কৃষ্ণ বর্মন ও সুপার ডঃ মাসুদ হাসান জানান, আজকের সভায় বেশকিছু সদর্থক আলোচনা হয়েছে। হাসপাতালে পরিকাঠামোগত উন্নয়নের কিছু বিষয় বাস্ত বাইত করবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিভিন্ন সময় হাসপাতালের চিকিৎসক নার্স হাসপাতালের কর্মচারী সহ সিকিউরিটি গার্ডের উপর রোগী এবং আত্মীয় পরিজনদের একাংশের পক্ষ থেকে ঝামেলা এবং তাদের উপর হেনস্থা এমন কি মারধর করা হয় এর থেকে মুক্তি পাওয়ার জন্য পৌরসভার পক্ষ থেকে একটি পুলিশ ক্যাম্প তৈরি করে দেওয়া হবে বলে জানিয়েছেন পৌরসভার চেয়ারম্যান লক্ষপতি প্রামানিক।তাছাড়া হাসপাতাল ক্যাম্পাসের ভেতরে একটি ক্যান্টিন তৈরীর পরিকল্পনা গৃহীত হয়েছে আজকের সভায়।
এছাড়াও যানজট এড়াতে হাসপাতালের ভেতরে থাকা বিভিন্ন গাড়ি মোটরসাইকেল অ্যাম্বুলেন্স প্রভৃতি নির্দিষ্ট জায়গায় রাখার জন্য আউটডোর এর মাঠ কে বেছে নেওয়া হয়েছে খুব দ্রুত সেই কাজ শুরু হবে বলে জানান চেয়ারম্যান বিনয় কৃষ্ণ বর্মন। হাসপাতালে প্রবেশদ্বার থেকে ভেতরে ইমারজেন্সি রুমে যাওয়া পর্যন্ত জল জমে থাকা বেহাল রাস্তাটি মেরামত করার জন্য পূর্ত দপ্তর এবং পৌরসভা যৌথ আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়ার কথা বলা হয়েছে।
আজকের এই রোগী কল্যাণ সমিতির সভা সবদিক থেকে ফলপ্রসূ হয়েছে বলে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান বিনয় কৃষ্ণ বর্মন জানান। তিনি আরো বলেন, প্রতি মাসে ধারাবাহিকভাবে একবার করে এই সভা হবে। তবে দেখার বিষয় যতগুলো সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তার মধ্যে কতগুলো বাস্তবে রূপায়িত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here