নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ।

0
192

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়াঃ দীর্ঘদিন ধরে অঙ্গনওয়ারি কেন্দ্রে নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে এই অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ দেখালেন উপভোক্তারা । শনিবার ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলার সোনামুখী ব্লকের ধুলাই পঞ্চায়েতের খয়েরবনি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ।

বিক্ষোভ কারীদের দাবি , এই অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে দীর্ঘদিন ধরে অত্যন্ত নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে যা মানুষের খাওয়ার উপযুক্ত নয় এমনকি পশুদের খাবারও উপযুক্ত নয় অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে দেওয়া এই খাবার । বারবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রের দিদিমণিকে জানিয়েও কোন লাভ হয়নি । যার কারণে শনিবার উপভোক্তা বিক্ষোভেটে পড়েন । বিক্ষোভকারীরা আরো দাবি করেন এখানে শিশুদের সঠিকভাবে পড়াশোনা করানো হয় না ।

বিক্ষোভকারীরা আমাদের ক্যামেরার মুখোমুখি হয়ে জানান , এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে ৭২ জন উপভোক্তা রয়েছে যাদের মধ্যে প্রতিদিন ৬০ জন খাবার পায় আর বাকিরা পায়না । তাছাড়া এখান থেকে যে খাবার দেওয়া হয় তা অত্যন্ত নিম্নমানের । আমাদের দাবি দ্রুত অঙ্গনওয়াড়ি কেন্দ্রে সচ্ছলতা ফিরে আসুক এবং সঠিক খাবার দেওয়া হোক ।

খয়েরবনি গ্রামের মেম্বার পূর্ণিমা ঘোষ বলেন , অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এমন একটা ঘটনা ঘটেছে শুনেছি । তবে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো আগামী দিনে যাতে এই ধরনের ঘটনা না ঘটে সেদিকে নজর রাখা হবে । পাশাপাশি এ বিষয়ে পঞ্চায়েত প্রধান শেখ হাফিজুলকে ফোন করা হলে তিনি বলেন , ঘটনাটা শুনেছি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো যদি ঘটনাটি সত্যি হয় উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here