জেলায় এই প্রথম ক্যান্সার আক্রান্ত রোগীদের চিকিৎসা পরিষেবা দিতে ক্যান্সার হাসপাতাল ইউনিট।

0
18

আবদুল হাই, বাঁকুড়াঃ ক্যান্সার রোগীদের চিকিৎসা পরিষেবা দিতে শহরে এই প্রথম শুরু ক্যান্সার হাসপাতাল ইউনিট। মঙ্গলবার বাঁকুড়া শহরের প্রতাপবাগানে মোহনানন্দ ক্যান্সার হাসপাতাল ইউনিটের শুভ উদ্বোধন করেন দুর্গাপুর মোহনানন্দ ক্যান্সার হাসপাতাল কর্তৃপক্ষ। উপস্থিত ছিলেন দুর্গাপুর মোহনানন্দ ক্যান্সার হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ডঃ সায়ন চক্রবর্তী, ডঃ কুনাল চৌধুরী, ডঃ কনিষ্ক সরকার,
সহ দুর্গাপুর এবং বাঁকুড়া মোহনানন্দ আশ্রমের সদস্যরা। এই হাসপাতালে মঙ্গলবার ২০ জন ক্যান্সার রুগী কে সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে প্রতি সপ্তাহের বৃহস্পতিবার ক্যান্সার আক্রান্ত রোগীরা এখানে চিকিৎসা পাবেন। তবে রোগীদের চিকিৎসার সুবিধা পেতে স্বল্প মূল্য ব্যয় করতে হবে সেখানে এবং অসহায় মানুষজনদের সম্পূর্ণ বিনামূল্যেই চিকিৎসা করা হবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। রোগীদের সুচিকিৎসার জন্য থাকবেন ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসকরা। ক্যান্সার আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বিভিন্ন সময় যেতে হয় ভিন রাজ্যে। আর তাতেই সাধারণ মানুষের পক্ষে হিমশিম খাবার মত অবস্থা হয়ে ওঠে। অনেক সময় ঠিকমতো মেলে না পরিষেবা। তাই বাঁকুড়া শহরে এই চিকিৎসা পরিষেবা ব্যবস্থায় খুশি ক্যান্সার আক্রান্ত রোগীর পরিবারের সদস্যরা। তারা ধন্যবাদ জানিয়েছেন মোহনানন্দ আশ্রম কর্তৃপক্ষকে।

দুর্গাপুর মোহনানন্দ ক্যান্সার হাসপাতাল এর ক্যান্সার বিশেষজ্ঞ ডঃ সায়ন চক্রবতী জানান বাঁকুড়া শহর বা শহরের আশেপাশে যারা ক্যান্সার আক্রান্ত রোগী রয়েছেন যারা ফলোআপ করতে চান কিংবা যাদের প্রথম ক্যান্সার ধরা পড়েছে তারা এই হাসপাতাল ইউনিটে এসে চিকিৎসা এবং পরামর্শ নিতে পারবেন। প্রতি বৃহস্পতিবার ওই সমস্ত ক্যান্সার আক্রান্ত রোগীদের চিকিৎসা পরিষেবা দেওয়া বলেও জানিয়েছেন তিনি। শরীরের কোথাও যদি ফোলা রয়েছে যেখানে ব্যাথা আছে বা নেই সেই সংক্রান্ত ব্যাপারে এখানে এসে সুপরামর্শ নিতে পারেন সাধারণ মানুষজন। তিনি আরো জানান তাদের মেন হাসপাতাল দুর্গাপুর মোহনানন্দ ক্যান্সার হসপিটাল যেখানে স্বাস্থ্য সাথী তে ক্যান্সার সার্জারি, কেমোথেরাপি এবং রেডিয়েশন থেরাপি তিনটেই সুবিধা পাবেন ক্যান্সার আক্রান্ত রোগীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here