ফের মনোনয়ন নিয়ে উত্তেজনা দিনহাটায়, বিজেপি প্রার্থীকে মারধোরের অভিযোগ, চলল বোমা বাজিও।

0
280

দিনহাটা, ৯ ফেরুয়ারিঃ ফের মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে দিনহাটায়। স্থানীয় বিধায়ক উদয়ন গুহের নেতৃত্বে তৃণমূল কর্মী সমর্থকরা মহকুমা শাসকের দফতরের ভিতরে প্রবেশ করে বিজেপি প্রার্থীদের উপর চরাও হয়েছে বলে অভিযোগ। পাশাপাশি মহকুমা শাসকের দফতেরর উল্টো দিকে থাকা সংহতি ময়দানে বোমা বাজি করা হয়েছে বলে অভিযোগ, সেখান থেকে একটি তাজা বোমাও উদ্ধার করা হয়েছে।
এদিন ওই ঘটনার পর মহকুমা শাসকের দফতর থেকে বের হয়ে বিজেপি বিধায়ক মিহির গোস্বামী অভিযোগ করে বলেন, “ আমরা যখন মনোনয়নপত্র জমা দিচ্ছিলাম। ওই সময় তৃণমূল বিধায়ক উদয়ন গুহর নেতৃত্বে একদল গুন্ডা বাহিনী অফিস ঘরের ভিতরে যেখানে মনোনয়নপত্র জমা নেওয়া হচ্ছিল, সেখানে আমাদের প্রার্থীদের ধরে মারধোর করেছে। এটা কি নির্বাচন হচ্ছে। কোথাও কোন নিরাপত্তার ব্যবস্থা নেই কেন।”
অন্যদিকে ঘটনাস্থলে পুলিশ আধিকারিকদের সাথে কথা বলার সময় তৃণমূল বিধায়ক উদয়ন গুহ বলতে শোনা যাচ্ছে। সকাল ১১ টার সময় মনোনয়ন জমা দিতে ঢুকে দুপুর ১ টা পর্যন্ত কি করছে ওখানে। ওখানে আড্ডা বসিয়েছে। যারা ওখানে বসে আছেন তাঁরা দিনহাটার ভোটারও নন, তাহলে কি করছে এতটা সময় ধরে? শুধু তাই নয়, বিজেপি বিধায়ক উদয়ন গুহের বিরুদ্ধে থানায় অভিযোগ করবেন পুলিশের সামনে উদয়ন গুহকে বলতে শোনা যায়।
এই দুই পক্ষের ওই উত্তেজনার মধ্যে দিনহাটা মহকুমা শাসকের দফতরের উল্টো দিকে থাকা সংহতি ময়দানে বোমা বাজি হয়। অভিযোগ একটি বোমা ফেটে সজোরে শব্দ হওয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ ও দমকল বাহিনীর কর্মীরা সেখানে ছুটে গিয়ে আরও একটিও তাজা বোমা উদ্ধার করে বলে জানা গিয়েছে।
এদিন সকালে দিনহাটায় বিজেপি প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার সময় থেকেই উত্তেজনার সৃষ্টি হয়েছে। প্রথমে বিজেপি প্রার্থীদের মহকুমা শাসকের দফতরে ঢুকতে বাধা দেওয়া, মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। ওই সময় বিজেপি বিধায়কদের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ জওয়ানরা তৃণমূল কর্মীদের উপড়ে লাঠি চার্জ করে বলে অভিযোগ ওই সময় লাঠির আঘাতে বেশ কয়েকজন তৃণমূল কর্মী আহত হয়েছেন বলেও জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here