টাকা বদল প্রতারনায় বাংলাদেশী নাগরিক সহ মোট তিনজন পুলিশের জালে।

0
1434

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – টাকা বদল প্রতারনায় এক বাংলাদেশী সহ মোট তিনজন কে গ্রেফতার করলো পুলিশ। ঘটনাটি ঘটেছে জীবনতলা থানার অন্তর্গত ঘুটিয়ারী শরীফের হালদারপাড়া এলাকায়।
বিদেশি টাকা বদল করার নামে প্রতারণ চলছিল দীর্ঘদিন ধরে। এমন খবর রবিবার গোপনসূত্রে জানতে পারে ঘুটিয়ারী শরীফ ফাঁড়ির পুলিশ।রবিবার বিকালে ওসি ফারুক রহমান এর নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী নিয়ে হালদার পাড়ায় পৌঁছায়।সেখানে তল্লাশি অভিযান চালিয়ে তিনজন কে গ্রেফতার করে। ধৃতরা হল বাংলাদেশের মাদারীপুর রাজৈর থানার কোবরেজপুর এর কেশোরদিয়ার মোহাম্মদ আলি বেপারী,উত্তরপ্রদেশের মোরাদাবাদের হারুন ও নদিয়ার শান্তিপুরের কল্যাণী বিশ্বাস ওরফে সালমা।
ধৃত তিনজনের কাছ থেকে ৪০ টি আমেরিকান ডলার(ফেডারেল রিজার্ভ),যার মূল্য ২৪৯ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় কুড়ি হাজার টাকা এবং ভাঁজ করা বেশকিছু সংবাদপত্রের বান্ডিল।
পুলিশি জেরায় ধৃত মোহাম্মদ আলী বেপারী স্বীকার করেছে যে ‘সে একজন বাংলাদেশী নাগরিক এবং ভারতে তার উপস্থিতির কোনো বৈধ কাগজপত্র নেই।এছাড়াও তারা বিদেশী মুদ্রা দেখিয়ে প্রতারণা করে এবং ছলচাতুরি করে তারা বিদেশী মুদ্রার নোট বিক্রির সময় কারেন্সি নোটের জায়গায় সাধারণ সংবাদপত্র বসিয়ে দেয়।এমন ভাবে অভিনব এই প্রতারণার কাজ চালিয়ে আসছিল দীর্ঘদিন ধরে।
অন্যদিকে উত্তর প্রদেশের মোরাদাবাদ এর হারুন পুলিশ কে জানায় যে ‘ সে গত ছয় মাস ধরে ঘুটিয়ারী শরীফে একটি ভাড়া বাড়িতে থাকতো। বাংলাদেশী নাগরিক মোহাম্মদ আলী বেপারী এবং নদিয়ার শান্তিপুরে কল্যাণী বিশ্বাস এর সাথে একত্রিত হয়ে সাধারণ মানুষদের কে প্রতারণা করার জন্য এই চক্রান্ত চালাতো।
ধৃতদের সোমবার আদালতে তোলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here