দুর্গাপূজার রেস কাটতে না কাটতেই জমি বিবাদের জেরে ফের শিরোনামে মালদার হরিশ্চন্দ্রপুরে।

0
194

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- দুর্গাপূজার রেস কাটতে না কাটতেই জমি বিবাদের জেরে ফের শিরোনামে মালদার হরিশ্চন্দ্রপুরে।জমিতে বেড়া দেওয়াকে কেন্দ্র করে শাসকদল গোষ্ঠীর একই পরিবারের দুই পক্ষের মধ্যে বচসা।বচসা থেকে লাঠালাঠি।দুই পক্ষেরই আহত একাধিক।ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায় মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের লক্ষণপুর স্ট্যান্ডে।

জানা যায়,স্থানীয় একটি পরিবারের রাহানুল গোষ্ঠী এবং আফতাবউদ্দিন গোষ্ঠীর মধ্যে পূর্বপুরুষের দুই বিঘা জমির মালিকানা নিয়ে তিন মাস ধরে বিবাদ চলছিল।সেই বিবাদ কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় সোমবার। এদিন সকালে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ দুই পক্ষকে জায়গার উপযুক্ত কাগজপত্র নিয়ে থানায় আসতে বলে।সেই সময় জমিতে বেড়া দেওয়ার চেষ্টা করছিল এক পক্ষ।কিন্তু পুলিশ চলে যাওয়ার পরে উত্তেজনা ছড়ায়।দুই পক্ষের মধ্যে বচসা থেকে শুরু হয় হাতাহাতি। এক পক্ষের সাত জন আহত হয়েছে। আহতদের নাম রাহানুল হক,শেখ উজ্জল, মুফিলুউদ্দিন,শেখ লতিফুর,হাসবি বিবি এবং শেখ নঈমুউদ্দিন। অপর পক্ষের আহত হয়েছে ৬ জন,শেখ আফতাবউদ্দিন,শেখ সাহাবুদ্দিন, তারিক আনোয়ার,তাকিম আলী,করিমউদ্দিন এবং এনামুল হক।দুই পক্ষই হরিশ্চন্দ্রপুর গ্রামীন হাসপাতালে ভর্তি হলে ডাক্তারবাবুরা দুই পক্ষের গুরুতর আহতদের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তর করে দেন।
ঘটনাস্থলে পৌঁছায় হরিশ্চন্দ্রপুর থানার বিশাল পুলিশ বাহিনী।

শিউলী খাতুন বলেন,জমিটা আমাদের ওরা গায়ের জোরে দখল করে রেখেছে। ওরা কাগজপত্র দেখাতে পারবে না। বাধা দিতে গেলে মারধর করেছে।

অপরপক্ষ রাজিব হক বলেন, জায়গাটা আমাদের দাদুদের। ওরা জোর করে দখল করে রেখেছে। পুলিশ এসে কাগজপত্র দেখাতে বলে। তারপরেই শুরু হয় ঝামেলা। আমরা আমাদের জমি নেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here