রানাঘাট ব্রজবালা হাই স্কুলে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন।

0
204

নদীয়া, নিজস্ব সংবাদদাতা :- জেলা সভাধিপতি ও অন্যান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে রানাঘাট ব্রজবালা হাই স্কুলের একগুচ্ছ প্রকল্প উদ্বোধন করা হলো আজ। বেসরকারি স্কুলের পাশাপাশি সরকারি বিদ্যালয়গুলিও যে পিছিয়ে নেই তারই এক নিদর্শন পাওয়া গেল রানাঘাট ব্রজবালা হাইস্কুলে। এদিন স্কুল প্রাঙ্গনে রাজা রামমোহন রায়ের একটি আবক্ষ মূর্তি উন্মোচন করা হয়। এছাড়াও বিদ্যালয়ের ছাত্রীদের বহু প্রত্যাশিত একটি সাংস্কৃতিক মঞ্চ যার নাম দেওয়া হয় জলতরঙ্গ, সেটিরওর উন্মোচন করা হয় এ দিন।

ছাত্রীদের সুবিধার্থে রানাঘাটের দুজন সুপরিচিত ব্যক্তি দুটি প্রজেক্ট স্কুলকে নিঃশর্ত দান করেছেন বলে জানা যায়। সুব্রত দে নামে এক ব্যক্তি বিদ্যালয়ে দান করেছেন সোলার লাইট যেটি ছাত্রীদের ডাইনিং রুমে থাকবে যার মাধ্যমে সৌর শক্তির সাহায্যে ওই লাইট জ্বলবে প্রয়োজন মতো। এছাড়াও রাজর্ষি কুন্ডু নামে রানাঘাটেরই অন্য এক বাসিন্দা স্কুলে প্রদান করেছেন সোলার হট ওয়াটার প্রজেক্ট সিস্টেম। যেটি বিদ্যালয়ের ছাদের উপর জলের ট্যাংক বসিয়ে তার ওপর সোলার প্যানেল লাগিয়ে সৌরশক্তির মাধ্যমে ট্যাংকের জল গরম হয়ে সেটা রান্নাঘরে মিড ডে মিলে পৌঁছে গেলে গ্যাসের সাশ্রয় করা হয়ে যাবে অনেকটাই বলে জানা গেছে স্কুল মারফত।

বিদ্যালয়ের এই অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশন ডেপুটি সেক্রেটারি ড: পার্থ কর্মকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নদীয়া জেলা সভাধিপতি তারান্নুম সুলতানা মীর, ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন এডমিনিস্ট্রেশন বিভাগের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি রাজু দাস, এবং ছিলেন বিদ্যালয়ে দুটি প্রোজেক্ট দান করা দুই ব্যক্তি রাজর্ষি কুন্ডু এবং সুব্রত দে এবং তাছাড়া ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিতালী মজুমদার এবং সর্বোপরি রানাঘাট পৌরসভার পৌর প্রধান কোশল দেব বন্দ্যোপাধ্যায়।

এদিন নবনির্মিত জলতরঙ্গ নামাঙ্কিত সাংস্কৃতিক মঞ্চে ছাত্রছাত্রীরা নাচ-গান ইত্যাদি সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুলের এই অনুষ্ঠানকে এক অন্য মাত্রায় নিয়ে গিয়েছে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা যা দেখে আপ্লুত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here