ভারত-বাংলাদেশ সীমান্তে ভারত বাংলাদেশ সীমান্তে পাচারের উদ্দেশ্যে জড়ো করা বিপুলসংখ্যক গরু উদ্ধার করল মাথাভাঙ্গা থানার পুলিশ।

0
708

মনিরুল হক,কোচবিহার: ভারত-বাংলাদেশ সীমান্তে পাচারের উদ্দেশ্য জোর করা বিপুল সংখ্যক গরু উদ্ধার করল মাথাভাঙ্গা থানার পুলিশ। শুক্রবার শুক্রবার দুপুরে মাথাভাঙ্গা থানার বিশাল পুলিশবাহিনী মাথাভাঙা ১নং ব্লকের বৈরাগীরহাট গ্রাম পঞ্চায়েতের ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকায় গোপন সূত্রের খবরের ভিত্তিতে বিভিন্ন বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল সংখ্যক গরু উদ্ধার করে।

প্রসঙ্গত উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে এলাকাবাসীর অভিযোগ, চোরাকারবারীরা পাচারের উদ্দেশ্যে এক ঝাঁক গরু নিয়ে যাওয়ার ফলে চাষের ফসলের ক্ষতি হচ্ছিল। সেই অভিযোগের ভিত্তিতে এদিন পুলিশ অভিযান চালিয়ে সীমান্ত এলাকার বেশ কিছু বাড়িগুলো থেকে অবৈধভাবে পাচারের উদ্দেশ্যে মজুদ করে রাখা ৫০ টিরও বেশি গরু উদ্ধার করতে সমর্থ হয় পুলিশ। অভিযান চলাকালীন ওই এলাকায় তাদের বাড়িতেই মজুত রাখা ছিল গরু কোন বাড়িতেই পুরুষ মানুষ ছিলেন না। এমনকি বেশকিছু বাড়িতে কোন ধরনের মানুষ ছিল না। তাছাড়া বেশ কয়েকটি বারি তালা বন্ধ অবস্থায় ছিল। সেই বাড়িগুলো থেকেও পুলিশ বেশ কিছু অবৈধ গরু উদ্ধার করতে সমর্থ হয়।গুরুদ্বার এর সময় উল্লেখযোগ্য ভাবে লক্ষ্য করা যায়, বেশকিছু গরু শোবার ঘরে, রান্নাঘরে, এমনকি গরু গুলো যাতে চিৎকার করতে না পারে তার জন্য মুখ বেঁধে রাখা হয়। এমনটাই দৃশ্য দেখা গেছে অভিযানের সময়।

আজকের এই অভিযানের সময় উপস্থিত ছিলেন,মাথাভাঙা মহাকুমার পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল, মাথাভাঙ্গা থানার আইসি ভাস্কর প্রধান, মাথাভাঙার থানার সেকেন্ড অফিসার মোহাম্মদ আলী, মহিলা মাথাভাঙ্গা থানার লেডি সাব-ইন্সপেক্টর মিমি সিংহ এবং বিশাল পুলিশবাহিনী। মহিলা পুলিশ কর্মীদের উপস্থিতি ও লক্ষ্য করার মত ছিল।

প্রসঙ্গত বেশ কয়েকদিন আগে মেখলিগঞ্জ থানার অন্তর্গত উচল পুকুরী এলাকায় অবৈধ ভাবে মজুদ করা গরু উদ্ধার করতে গিয়ে পাচারকারীদের দ্বারা আক্রান্ত হতে হয় বেশ কিছু পুলিশকর্মীকে।সেই কথা মাথায় রেখেই আজ পাচারের উদ্দেশ্যে জড়ো করা মজুদ গরু উদ্ধার অভিযানের পুলিশি নিরাপত্তা ছিল আঁটোসাঁটো।

অভিযান শেষে মাথাভাঙা মহাকুমার পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, গোপন সূত্রের খবরের ভিত্তিতে এদিন বালারহাট এ অভিযান চালানো হয়, এবং সেখান থেকে বিপুল সংখ্যক পাচারের উদ্দেশ্যে মজুদ করে রাখা কাগজপত্রহীন গরু উদ্ধার করা হয়।এবং সেই গরু গুলোকে স্থানীয় দুটি খোঁয়াড়ে রাখা হয়েছে। ওই এলাকায় যে বাড়িগুলোতে পাচারের উদ্দেশ্যে গরু গুলো জড়ো করে রাখা হয়েছিল সে বিষয়ে পুলিশ ইতিমধ্যে তদন্ত শুরু করে দিয়েছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান ধারাবাহিক ভাবে চলবে বলে জানান মহকুমা পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here