বাকস্বাধীনতার পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হল কলকাতার জনসভায়।

0
1122

কলকাতা, ২২ ফেব্রুয়ারি ২০২৩:- বিবিসির দিল্লি ও মুম্বাই অফিসে মোদি সরকারের হানা এবং কেন্দ্রীয় সরকার বিরোধী নানা সংবাদমাধ্যমের ওপর চলতে থাকা নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে কলকাতার ধর্মতলায় লেনিন মূর্তির সামনে একটি জনসভা আয়োজিত হল বুধবার বিকেলে। হকার সংগ্রাম কমিটি, এআইপিএফ, এপিডিআর, এপিসিআর, এফওডি, বন্দিমুক্তি কমিটি ও স্বরাজ ইন্ডিয়ার পক্ষ থেকে আয়োজিত এই জনসভায় প্রায় ৫০ জন সচেতন নাগরিক উপস্থিত ছিলেন।

এই সমাবেশে স্বরাজ ইন্ডিয়ার রাজ্য সভাপতি সঞ্জীব মুখোপাধ্যায় বলেন, “মোদি সরকারের বিরুদ্ধে তথ্যচিত্র নির্মাণ করেছিল বিবিসি। তাই বিবিসির বিরুদ্ধে বিজেপি এখন সোচ্চার।” এপিডিআর-এর তরফ থেকে বক্তব্য রাখেন গোপালচন্দ্র দেব। তিনি বলেন, “ভারতকে হিন্দি-হিন্দু-হিন্দুস্তান হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইছে বিজেপি। তার বিরুদ্ধে গণ-সংগঠনগুলিকে সোচ্চার হতে হবে।” এপিসিআর-এর ইমতিয়াজ আলি বলেন, “মোদি ভোটের তথ্য থেকে শুরু করে বিভিন্ন তথ্য বিদেশে পাঠাচ্ছেন।”

স্বরাজ ইন্ডিয়া পশ্চিমবঙ্গের সহ-সভাপতি আয়েশা খাতুন রবীন্দ্রনাথের উদ্ধৃতি দেন, “ওদের বাঁধন যতই শক্ত হবে ততই বাঁধন টুটবে”। তিনি আরও বলেন, বিবিসির ওপর অত্যাচার আসলে গণতন্ত্রের ওপর অত্যাচার। যখন সংবাদমাধ্যম বা সাংবাদিকদের ওপর অত্যাচার হয়, তখন গণতন্ত্রের ওপরেই আঘাত আসে।

মিডিয়া সেল | স্বরাজ ইন্ডিয়া
যোগাযোগ – ৮৩৩৬ ৯৩৯৩৯৩

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here