পূর্ব মেদিনীপুর জেলার মাইশোরার, শ্যামসুন্দরপুর পাটনা সমবায় সমিতির নির্বাচনের ফল প্রকাশের পরেই স্থগিতের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

0
155

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:- পূর্ব মেদিনীপুর জেলার মাইশোরার, শ্যামসুন্দরপুর পাটনা সমবায় সমিতির নির্বাচনের ফল প্রকাশের পরেই স্থগিতের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। আঙ্গুলের ছাপ দিয়ে ভোট দেওয়া ব্যালট বৈধ না অবৈধ তা দু সপ্তাহের মধ্যে শুনানি করে রাজ্য কোঅপারেটিভ ইলেকশন কমিশনার কে জানানোর নির্দেশ দেন বিচারপতি।
হাইকোর্টের নির্দেশের প্রেক্ষিতে আপাতত স্থগিত থাকলে বোর্ড গঠন।
৫ ই মার্চ মাইসোরার শ্যামসুন্দরপুর পার্টনার সমবায় সমিতির নির্বাচন হয়। ৯ টি আসনের ওই সমবায় সমিতির সব আসনে প্রার্থী দিয়েছিল তৃণমূলের দুই গোষ্ঠী। ব্লক সভাপতি সুজিত রায় এবং মহিসরের উপপ্রধান স্বপন খাঁড়ার প্রার্থীরা ৪টি করে আসনের জয় পান। রাধাবল্লবপুর আসনটি ড্র হওয়ার ফলে লটারি হয়। লটারিতে সুজিত রায়ের প্যানেলের প্রার্থী তপন দোলোই জয় লাভ করে। হেরে যান তৃণমূলের উপপ্রধানের প্রার্থী স্বপন দোলোই। লটারির মাধ্যমে একটি আসন জিতে বোর্ড গঠনের অধিকার পায় ব্লক তৃণমূল সভাপতি সুজিত রায়ের প্যানেল।
ওই নির্বাচনে আঙ্গুলের ছাপ দেওয়া ব্যালট গুলি ভোট কর্মীরা বাতিল করে দেন। তার ফলে ই আসন টি ড্র হয়ে যায়। ৬ই মার্চ নির্বাচনের পরের দিন ই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন স্বপন। বিচারপতি এমডি নিজাম উদ্দিন এজলাসে শুনানি হয় আবেদনের। শুনানি শেষে বিচারপতি নির্দেশ দেন দুই সপ্তাহের মধ্যে রাজ্যকো-অপারেটিভ ইলেকশন কমিশনার কে আগ্রহী সব পক্ষকে নিয়ে শুনানি করে জবাব দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here