বর্ণাশ্রম প্রকাশনা সংস্থা-র গ্রন্থ প্রকাশ ও রাখীবন্ধন উৎসব পালিত হলো কলকাতায়।

0
1071

নিজস্ব প্রতিবেদক,কলকাতাঃ- ১৪ আগস্ট শিয়ালদহে কৃষ্ণপদ ঘোষ মেমোরিয়াল হলে অনুষ্ঠিত হলো বর্ণাশ্রম প্রকাশনা সংস্থা-র গ্রন্থ প্রকাশ ও রাখীবন্ধন উৎসব।উদ্বোধনী সঙ্গীতের পর
রাখীবন্ধন উৎসব পালনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।এর পর বিশিষ্ট সাহিত্যিক সনৎ ভট্টাচার্যের ২টি উপন্যাস “দেবী”, “সুবর্ণরেখা”, ১টিগল্প গ্রন্থ “আবার এল ৫০টি ভূত” ও ১টি কাব্যগ্রন্থ”রক্তগোলাপ”প্রকাশিত হয়।এছাড়া বিশিষ্ট লেখক অভিষেক সাহা-র অণুগল্প সংকলন “অল্প কথার গল্পকথা”,কবি বীরেশ্বর মুখোপাধ্যায় -এর দ্বিতীয় কাব্যগ্রন্থ “হৃদয়পুর আর কতদূর”,বিমান বিহারী ঘোষ-এর নির্বাচিত কাব‍্য সংকলন “ভবঘুরের ভাবনা”এবং প্রদীপ কুমার অধিকারী-র “১৬ আনা” প্রকাশিত হয়।

এদিনের অনুষ্ঠানে বিশিষ্ট লেখক ও অধ্যাপক মহীতোষ গায়েন ও বর্ণাশ্রম-এর বর্তমান কর্ণধার শুভজিত মুখোপাধ্যায় সম্পাদিত ৩১ জন প্রাবন্ধিকের প্রবন্ধ সম্বলিত “পশ্চিমবঙ্গের জেলাভিত্তিক গবেষণা গ্রন্থ, দ্বিতীয় খণ্ড” প্রকাশিত হয়।সাহিত্যিক ফাল্গুনী মুখোপাধ্যায় সম্পাদিত বর্ণাশ্রম প্রকাশনা সংস্থা-র সাহিত্য ম‍্যাগাজিন “মৌলিক” ৩য় খণ্ড প্রকাশিত হয়। বর্ণাশ্রম প্রকাশনা সংস্থা-র পক্ষ থেকে প্রত‍্যেক লেখককে প্রকাশনার শংসাপত্র দিয়ে সম্মানিত করা হয়।
এদিনের অনুষ্ঠানে প্রধান ও বিশিষ্ট অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাহিত্যিক,সাংবাদিক ও সিটি কলেজের উপাধ্যক্ষ ড. মহীতোষ গায়েন, বিশিষ্ট কবি ব্রত চক্রবর্তী, কবি,ঔপন্যাসিক ও গীতিকার সনৎ ভট্টাচার্য,লেখক ও গবেষক গৌতম দত্ত। প্রত‍্যেকেই মূল্যবান বক্তব্য রাখার পর সবাইকে প্রকাশনার সম্মান স্মারক তুলে দেন প্রকাশনার কর্ণধার শুভজিত মুখোপাধ্যায়।অবিশ্রান্ত বৃষ্টি উপেক্ষা করে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে আগত প্রায় শতাধিক লেখক,প্রাবন্ধিক,কবি ও পাঠক আজকের এই মনোজ্ঞ সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here